কোমরে পিস্তল গুঁজে ছবি : সেই ছাত্রলীগ নেতাকে থানায় হাজির হতে নির্দেশ - দৈনিকশিক্ষা

কোমরে পিস্তল গুঁজে ছবি : সেই ছাত্রলীগ নেতাকে থানায় হাজির হতে নির্দেশ

ফরিদপুর প্রতিনিধি |

কোমরে পিস্তল গুঁজে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি দেওয়া ছাত্রলীগ নেতাকে ফরিদপুরের বোয়ালমারী থানায় হাজির হতে নির্দেশ দিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ওই নেতার কোমরে গুঁজে রাখা পিস্তলটি আসল না নকল, সে বিষয়ে তারা খোঁজ নিচ্ছে। আইন পরিপন্থী কোনো কাজ করলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

ওই ছাত্রলীগ নেতার নাম সুভ্রদেব সিং (২৫)। তিনি বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি বোয়ালমারী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ কামারগ্রাম মহল্লার ঋষিপাড়া এলাকার বাসিন্দা।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল ওহাব বলেন, ‘ওই পোস্ট দেখার পর থেকে ওই ছাত্রলীগ নেতাকে থানায় ডেকে পাঠানো হয়েছে। পিস্তল আসল না নকল, সে বিষয়েও আমরা খোঁজখবর নিচ্ছি। পাশাপাশি এ ঘটনার কী ব্যাখ্যা তিনি দেন, তা জানার চেষ্টা করা হচ্ছে।’  

দলীয় কর্মীরা বলেন, গতকাল শনিবার সকালে একটি নীল রঙের একটি জামা পরে নিজের ফেসবুক আইডিতে সুভ্রদেব সিং একটি ছবি প্রকাশ করেন। ছবিতে তাঁকে পেছনের দিক থেকে দেখা যাচ্ছিল এবং তাঁর ডান কোমরে একটি কালো রঙের পিস্তলসদৃশ বস্তু গোঁজা ছিল। ছবিতে তাঁর মুখ দেখা যাচ্ছিল না। ছবির ক্যাপশনে এই ছাত্রলীগ নেতা লেখেন, ‘দেবেন যা পাবেন তা, ভাবনা চিন্তা কল্পনাহীন।’ এ পোস্টটি নিয়ে বিতর্ক সৃষ্টি হলে পরে তিনি তা মুছে ফেলেন।

এ বিষয়ে সুভ্রদেব সিং বলেন, বোয়ালমারীর কাটাগড় এলাকার একটি মেলা থেকে তিনি এই খেলনা পিস্তল কেনেন তাঁর ভাতিজার জন্য। শখের বশে তিনি সেটি কোমরে গুঁজে ওই পোস্ট করেছিলেন। এরপর নানাজন নানা কথা বলেন। আসলে ছবিটা এভাবে দেওয়া তাঁর ঠিক হয়নি। ভুল হয়েছে। এ বিষয় নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ায় পোস্টটি তিনি মুছে ফেলেছেন।

উপজেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, সুভ্রদেব উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকীর অনুসারী। এ বিষয়ে প্রান্ত সিদ্দিকী বলেন, প্লাস্টিকের খেলনা পিস্তল কিনে সেই পিস্তলের ছবিসহ ফেসবুকে পোস্ট করেছে সুভ্র। তবে একটি দায়িত্বশীল পদে থেকে এ কাজটি শিশুসুলভ হয়ে গেছে। বিষয়টি কীভাবে সমাধান করা যায় এবং পুলিশ ও জনগণের ভ্রান্তি দূর করা যায়, সে বিষয়টি নিয়ে চিন্তা করছেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোরতুজা আলী বলেন, এটা খেলনা পিস্তল হোক আর যা–ই হোক সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা ঠিক হয়নি। এতে বিতর্কের সৃষ্টি হয়েছে। দলের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। সংগঠন হিসেবে এ দায়ভার তাঁরা নেবেন না। উপজেলা ছাত্রলীগ দ্রুত জরুরি সভা আয়োজন করে এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমফিল-পিএইচডি ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমফিল-পিএইচডি ভর্তি পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে ছদ্মবেশে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা অনুপ্রবেশ করে: প্রধানমন্ত্রী - dainik shiksha কোটা আন্দোলনে ছদ্মবেশে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা অনুপ্রবেশ করে: প্রধানমন্ত্রী ‘শ্রীলঙ্কা স্টাইলে’ গণভবন দখলের ষড়যন্ত্র ছিলো: কাদের - dainik shiksha ‘শ্রীলঙ্কা স্টাইলে’ গণভবন দখলের ষড়যন্ত্র ছিলো: কাদের সেই আসিফ মাহতাব ডিবি হেফাজতে - dainik shiksha সেই আসিফ মাহতাব ডিবি হেফাজতে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টিকটককে ঢাকায় এসে ব্যাখ্যা দিতে হবে - dainik shiksha ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টিকটককে ঢাকায় এসে ব্যাখ্যা দিতে হবে ১০ দিন পর মোবাইলে ফোরজি সেবা চালু - dainik shiksha ১০ দিন পর মোবাইলে ফোরজি সেবা চালু রাবিতে এমফিল-পিএইচডিতে ভর্তি আবেদনের শেষ সময় ৩০ জুলাই - dainik shiksha রাবিতে এমফিল-পিএইচডিতে ভর্তি আবেদনের শেষ সময় ৩০ জুলাই দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0035359859466553