খুলনা বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থীর বিরুদ্ধে শা*স্তিমূলক ব্যবস্থা - দৈনিকশিক্ষা

খুলনা বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থীর বিরুদ্ধে শা*স্তিমূলক ব্যবস্থা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

দৈনিকশিক্ষা প্রতিবেদক:  র‌্যাগিং, মারামারি এবং মাদকসহ আটক হওয়ার অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভায় সংশ্লিষ্ট তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে এসব শিক্ষার্থীর বিরুদ্ধে অপরাধের মাত্রানুযায়ী এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। এ বিষয়টি মঙ্গলবার ক্যাম্পাসে বিষয়টি জানাজানি হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, মাদকদ্রব্যসহ হাতেনাতে ধরা পড়ায় নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের মো. কাবিরুল ইসলাম বিন্দু, সন্দীপ পাল ও মোজতাবা ফাহিমকে পরবর্তী ২ টার্মের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার এবং ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
 
লিমন শেখ নামে এক ছাত্রকে মারধর করায় ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের মুহাম্মদ জারিফকে পরবর্তী ২ টার্মের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং জারিফকে সহযোগিতা করায় একই ডিসিপ্লিনের হিজবুল্লাহ তামিমকে সতর্ক করা হয়।

র‌্যাগিং করায় ফার্মেসি ডিসিপ্লিনের সাইফ নেওয়াজকে ২০ হাজার টাকা, একই ডিসিপ্লিনের মো. সুমন রহমানকে ৫ হাজার টাকা, সানজিয়া আফরিন ময়ুরী ও মো. নূর আলমকে ১৫ হাজার টাকা এবং মো. বনি আমিনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া তাদেরকে এনআইডিসহ অভিভাবকের উপস্থিতিতে মুচলেকা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

এসব শাস্তির সত্যতা স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন জানান, আগামী এক মাসের মধ্যে মুচলেকা প্রদান ও জরিমানার টাকা জমা দিতে হবে।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.005465030670166