গণত্রাণের ৮ কোটি টাকার চেক দুর্যোগ উপদেষ্টার কাছে দিলেন সমন্বয়করা - দৈনিকশিক্ষা

গণত্রাণের ৮ কোটি টাকার চেক দুর্যোগ উপদেষ্টার কাছে দিলেন সমন্বয়করা

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে গণত্রাণের কর্মসূচিতে জমা পড়া ৮ কোটি টাকার চেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক-ই আজম বীর প্রতীক কাছে জমা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

বুধবার (২ অক্টোবর) বিকেলে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে উপদেষ্টার কাছে এই চেক জমা দেন তারা। প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলের জন্য এই টাকা দেন সমন্বয়করা। 

এ সময় উপদেষ্টা জানান, গত ২৭ আগস্ট থেকে এ পর্যন্ত প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ৯১ কোটি ৪৩ লাখ ২৮ হাজার ৮ টাকা জমা পড়েছে।

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) রাতে সংবাদ সম্মেলনে গণত্রাণ কর্মসূচির অডিট কাজ পরিচালনকারী গোলাম ফজলুল কবির জানান, ১১ কোটি ৬৯ লাখ ৮৪ হাজার ৪২০ টাকার ফান্ড সংগ্রহ হয়েছিল। এরমধ্যে নগদ আসে ৯ কোটি ৮৫ লাখ ১৫ হাজার ৪২৫ টাকা। বাকি টাকা মোবাইল ব্যাংকিং, প্রাইজবন্ড, ডলার ও অন্যান্য মাধ্যমে আসে। এরমধ্যে খরচ হয়েছে ১ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার ২০৭ টাকা।
 
অডিটর কবির আরও জানান, বর্তমানে ব্যাংকের দুটি অ্যাকাউন্টে ৯ কোটি ৯১ লাখ ৫১ হাজার ২১৩ টাকা রয়েছে। এরমধ্যে ৮ কোটি টাকা ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেয়া হবে।
 
গণত্রাণের অডিটের বিষয়ে তিনি জানান, ১০ সেপ্টেম্বর থেকে অডিট কাজ শুরু হয়ে শেষ হয় ২০ সেপ্টেম্বর। এ সময়ের মধ্যে কেবল আর্থিক অডিট হয়েছে। পণ্য ও পোশাক এবং ননক্যাশ অডিট সম্ভব হয়নি। ত্রাণের টাকা থেকে খরচ করে ২০ লাখ প্যাকেট খাবার বন্যা দুর্গতদের মধ্যে বিতরণ করা হয়। এছাড়া ১৯০ ট্রাকে ১৫-১৬ জেলায় ত্রাণ পাঠানো হয়।

দেশে প্রায় ২৬ লাখ বেকার, বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ৮ লাখ - dainik shiksha দেশে প্রায় ২৬ লাখ বেকার, বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ৮ লাখ ‘চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবি যৌক্তিক’ - dainik shiksha ‘চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবি যৌক্তিক’ পাঠ্যবই থেকে শিক্ষাগুরুর মর্যাদা কবিতা বাদ দেয়া কামাল চৌধুরী গ্রেফতার - dainik shiksha পাঠ্যবই থেকে শিক্ষাগুরুর মর্যাদা কবিতা বাদ দেয়া কামাল চৌধুরী গ্রেফতার ঢাবি ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ - dainik shiksha ঢাবি ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে ছাত্রকে হ*ত্যার অভিযোগ - dainik shiksha হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে ছাত্রকে হ*ত্যার অভিযোগ শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনায় তদন্ত কমিটি, মামলা - dainik shiksha শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনায় তদন্ত কমিটি, মামলা এলএলবি শেষ পর্বের ফরম পূরণ শুরু ৬ অক্টোবর - dainik shiksha এলএলবি শেষ পর্বের ফরম পূরণ শুরু ৬ অক্টোবর কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0047371387481689