চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নেবে ৩২ জন - দৈনিকশিক্ষা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নেবে ৩২ জন

দৈনিকশিক্ষা ডেস্ক |

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটির তাদের বিভিন্ন বিভাগ, অনুষদ, হল ও দপ্তরে ৩২ জনকে নিয়োগ দেবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

যা যা প্রয়োজন-
পদ : ঊর্ধ্বতন সহকারী ১টি
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই গ্র্যাজুয়েট/সমমান হতে হবে এবং কোনো সরকারি/আধা সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিসের কাজে ৭ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে।

পদ: উচ্চমান সহকারী ৭টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে গ্র্যাজুয়েট/সমমান হতে হবে এবং সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে। ক্রমিক ৮ নম্বরে বর্ণিত পদের প্রার্থীকে গ্রন্থাগারে সকাল-বিকেল উভয় শিফটে দায়িত্ব পালন করতে হবে এবং এ জন্য বিশ্ববিদ্যালয়ের নিয়মবহির্ভূত অন্য কোনো অতিরিক্ত সুবিধা প্রযোজ্য হবে না।

পদ: ক্যাটালগার ৩টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই গ্র্যাজুয়েট/সমমান হতে হবে। যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা ডিগ্রিধারী হতে হবে। ক্ল্যাসিফিকেশন ও ক্যাটালগিংয়ের কাজে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বিশেষ উপযুক্ত প্রার্থীর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। গ্রন্থাগারে সকাল-বিকেল উভয় শিফটে দায়িত্ব পালন করতে হবে।

পদ: সুপারভাইজার ১টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই গ্র্যাজুয়েট/সমমান হতে হবে এবং সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত/খ্যাতনামা বাণিজ্যিক প্রতিষ্ঠানে প্রেসের যাবতীয় এস্টিমেটিং, কম্পোজ, প্রুফ রিডিং, প্রিন্টিং, পত্র যোগাযোগ ইত্যাদি কাজ করা এবং এসব কাজ পরিচালনার কাজে কমপক্ষে ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বয়স অনূর্ধ্ব ৩৫ বছর, তবে বিভাগীয় প্রার্থীদের বেলায় শিথিলযোগ্য। গ্রন্থাগারে সকাল-বিকেল উভয় শিফটে দায়িত্ব পালন করতে হবে।

পদ: স্টেনো টাইপিস্ট ১টি
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতাসহ এইচএসসি/সমমান পাস অথবা ১ বছরের বাস্তব অভিজ্ঞতাসহ গ্র্যাজুয়েট/সমমান হতে হবে। ইংরেজি ও বাংলায় সাঁটলিপিতে লেখার গতি যথাক্রমে প্রতি মিনিটে ৭৫ ও ৪৫ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে গতি ৪৫ ও ২৫ শব্দ থাকতে হবে।

পদ: কম্পাউন্ডার ১টি
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই এইচএসসি/সমমান পাস হতে হবে এবং কম্পাউন্ডার হিসেবে ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সরকারি হাসপাতাল/বিশ্ববিদ্যালয়ে কর্মরত এবং বিপিসি সনদপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে অভিজ্ঞতার শর্ত শিথিলযোগ্য।

পদ: নিম্নমান সহকারী ২টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে এইচএসসি/সমমান পাস হতে হবে এবং সংশ্লিষ্ট কাজে ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে।

পদ: কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী ৫টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে কমপক্ষে এইচএসসি/সমমান পাস হতে হবে। বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৪৫ শব্দ টাইপের গতি থাকতে হবে।

পদ: হিসাব সহকারী ১টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে এইচএসসি/সমমান পাস হতে হবে এবং হিসাব-নিকাশের কাজে ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে।

পদ: গ্রন্থাগার সহকারী (গ্রেড-২) ৫টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে এইচএসসি/সমমান পাস হতে হবে। অফিসের কাজে ১ বছরের অভিজ্ঞতা অথবা গ্রন্থাগার বিজ্ঞানে সার্টিফিকেট কোর্স পাস হতে হবে।

পদ: সহকারী স্টোরকিপার ১টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই এইচএসসি/সমমান পাস হতে হবে। সংশ্লিষ্ট কাজে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

পদ: ইসিজি টেকনিশিয়ান ১টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই এইচএসসি/সমমান পাস হতে হবে। বিভিন্ন মডেলের ইসিজি মেশিন এবং কম্পিউটার অপারেটিংয়ের দক্ষতা থাকতে হবে। কোনো স্বীকৃত প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

পদ: কেয়ারটেকার ২টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে কমপক্ষে এইচএসসি/সমমান পাস হতে হবে। আবাসিক হলের তত্ত্বাবধানে এবং আসবাবপত্র রক্ষণাবেক্ষণের অভিজ্ঞতা থাকতে হবে। তবে জননেত্রী শেখ হাসিনা হলের জন্য মহিলা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদ: কম্পিউটার সহকারী ১টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: প্রার্থীকে এইচএসসি/সমমান পাস হতে হবে। স্বীকৃত ভোকেশনাল ইনস্টিটিউট থেকে কম্পিউটার বিষয়ে সনদপ্রাপ্ত হতে হবে। বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৪৫ শব্দ টাইপের গতি থাকতে হবে।

অন্যান্য যোগ্যতা: প্রত্যেক পদের প্রার্থীকে অবশ্যই MS Word (with Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

আবেদন ফি: প্রার্থীকে রেজিস্ট্রার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনুকূলে ‘অগ্রণী ব্যাংক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা, চট্টগ্রাম’ থেকে আবেদন ফি বাবদ ৪০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করতে হবে।

আবেদনের প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এক কপি নমুনা ফরম সংগ্রহ করে অফিস চলাকালে ছয় কপি আবেদনপত্র পাঠাতে হবে। এক কপি আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র পৌঁছানো ঝুঁকিপূর্ণ হওয়ায় সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে। চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ‘রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম।’

আবেদনের শেষ সময়: ১৫ অক্টোবর ২০২৩, বেলা ৩টা পর্যন্ত।

চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ - dainik shiksha চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ ঢামেকে একজনের মৃত্যু - dainik shiksha ঢামেকে একজনের মৃত্যু জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ - dainik shiksha জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ - dainik shiksha বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর - dainik shiksha শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের - dainik shiksha সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য - dainik shiksha সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো - dainik shiksha যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ - dainik shiksha সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0027821063995361