চবি উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষক সমিতির গণসংযোগ - দৈনিকশিক্ষা

চবি উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষক সমিতির গণসংযোগ

দৈনিকশিক্ষাডটকম, চবি |

দৈনিকশিক্ষাডটকম, চবি : প্রশাসনিক অনিয়ম, শিক্ষক নিয়োগে আর্থিক লেনদেন ও স্বেচ্ছাচারিতার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে গণসংযোগ কর্মসূচিতে নেমেছে চবি শিক্ষক সমিতি।

 

আজ বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টা থেকে শুরু হয় উপাচার্যের পদত্যাগের গণসংযোগ কর্মসূচি। এদিন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান, ব্যবসায় প্রশাসন এবং ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষকদের মাঝে গণসংযোগ চালানো হয়। দুই দিনব্যাপী চলমান গণসংযোগ কর্মসূচি শেষ হবে আগামীকাল।

শিক্ষক সমিতির দাবি, উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দের পদত্যাগের দাবিতে ধারাবাহিক আন্দোলনের যৌক্তিকতা তুলে ধরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকদের সম্পৃক্ততা বৃদ্ধিতে অনুষদ-ভিত্তিক গণসংযোগ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও আইনের শাসন পুনরুদ্ধারের জন্য শিক্ষক সমিতি গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে বলে জানিয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হক।

তিনি বলেন, উপাচার্যের বিভিন্ন অপকর্ম ও অনিয়মের কারণে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। আমাদের আন্দোলনে শিক্ষক সমাজের সমর্থন আছে। আমাদের শিক্ষকগণ বিভিন্ন গবেষণা ও একাডেমিক কার্যক্রমে অধিকাংশ সময় ব্যস্ত থাকেন। তাই আন্দোলনের যৌক্তিকতা তুলে ধরতে এবং এতে সাধারণ শিক্ষকদের সম্পৃক্ততা বৃদ্ধিতে আমাদের গণসংযোগ কর্মসূচি।

তিনি আরও বলেন, আমরা অনুষদ-ভিত্তিক এই কর্মসূচি চালিয়ে যাব। আগামীকালও চলবে গণসংযোগ। উপাচার্যের পদত্যাগে বিশ্ববিদ্যালয়ে আইনের শাসন প্রতিষ্ঠা করাই গণসংযোগ কর্মসূচির মূল লক্ষ্য।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.006087064743042