চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতির নতুন সভাপতি মুহিউদ্দিন আহমদ - দৈনিকশিক্ষা

চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতির নতুন সভাপতি মুহিউদ্দিন আহমদ

দৈনিক শিক্ষাডটকম, চবি |

দৈনিক শিক্ষাডটকম, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন সহযোগী অধ্যাপক মুহিউদ্দিন আহমদ। তিনি বিভাগের ২৩তম সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি সাবেক সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ মীর সাইফুদ্দিন খালেদ চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ১২টায় বিভাগের চেয়ারম্যান কক্ষে বিদায়ী সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ মীর সাইফুদ্দিন খালেদ চৌধুরীর কাছ থেকে বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব বুঝে নেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বয়োজ্যেষ্ঠ শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ, প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ সাখাওয়াত হুসাইন, প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. এএসএম বোরহান উদ্দিন এবং ড. মো মোরশেদ আলম, ড. আহসানুল কবীর, সৈয়দ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, এসএএম জিয়াউল ইসলাম, তাসনুভা রহমান, ড. মোজাম্মেল হকসহ বিভাগের শিক্ষকমণ্ডলী।

বিভাগের নতুন সভাপতি সহযোগী অধ্যাপক মুহিউদ্দিন আহমদ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ সমগ্র দেশের মধ্যে একটি স্বনামধন্য বিভাগ। এই বিভাগের ইতিহাস ঐতিহ্য আছে। এই বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়া আমার জন্য গর্বের বিষয়। প্রিয় বিভাগের ঐতিহ্য ধরে রাখতে ও সবার আশার প্রতিফলন ঘটাতে আমি শ্রদ্ধেয় শিক্ষকরা ও সকল ছাত্রছাত্রীদের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, মুহিউদ্দিন আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৮৭ খ্রিষ্টাব্দে স্নাতক ও ১৯৮৮ খ্রিষ্টাব্দে প্রথম শ্রেণিতে প্রথম হয়ে স্নাতকোত্তর সম্পূর্ণ করেন। ১৪তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় সারা বাংলাদেশে শিক্ষা ক্যাডারে প্রথম স্থান অর্জন করে ঢাকা কলেজে শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি ময়মনসিংহ আনন্দমোহন কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, চট্টগ্রাম সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম কলেজ, গাছবাড়ীয়া সরকারি কলেজেও শিক্ষকতা করেন। এরপরে ২০১০ খ্রিষ্টাব্দে ১৮ জানুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ - dainik shiksha চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ ঢামেকে একজনের মৃত্যু - dainik shiksha ঢামেকে একজনের মৃত্যু জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ - dainik shiksha জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ - dainik shiksha বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর - dainik shiksha শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের - dainik shiksha সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য - dainik shiksha সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো - dainik shiksha যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ - dainik shiksha সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0036029815673828