চার দাবিতে শাহবাগে সংখ্যালঘুরা, কাল বিক্ষোভ ঘোষণা - দৈনিকশিক্ষা

চার দাবিতে শাহবাগে সংখ্যালঘুরা, কাল বিক্ষোভ ঘোষণা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও মন্দিরে হামলার প্রতিবাদ এবং সংখ‌্যালঘু‌দের নিরাপত্তার দাবি‌তে শাহবাগে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন সনাতন ধর্মালম্বীরা। নিজ দেশে থেকে নিরাপত্তার দাবিতে এ সময় বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। 

আজ শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে তারা শাহবাগ ও আশপাশের এলাকায় অবস্থান নেয়া শুরু করেন। এতে বন্ধ হয়ে যায় ওই এলাকার যানচলাচল। এসময় তাঁরা ৪ দফা দাবি জানান।

দাবিগুলো হলো- সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করতে হবে। সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠন করতে হবে।সংখ্যালঘুদের বিরুদ্ধে সংঘটিত সকল প্রকার হামলা প্রতিরোধে কঠোর আইন প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে। সংখ্যালঘুদের জন্য ১০ শতাংশ সংসদীয় আসন বরাদ্দ করতে হবে।

পরে সন্ধ্যা ৭টার দিকে তারা তাদের কর্মসূচি শেষ করে নতুন কর্মসূচি ঘোষণা করেন। ঘোষণা অনুযায়ী আগামীকাল শনিবারও বিকেল ৩টায় শাহবাগ অবরোধ করে বিক্ষোভ করবেন তারা।

গত ৫ আগস্ট গণআন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর মধ্য দিয়ে তাঁর টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়। শেখ হাসিনার সরকারের পতনের পর গত তিনদিন দেশে কার্যত কোনো সরকার ছিল না। ফলে ঢাকাসহ সারা দেশে একটা অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। এই সময় সারা দেশে সহিংসতা ছড়িয়ে পড়ে। সারা দেশ থেকেই সংখ্যালঘুদের ঘরবাড়ি, ব্যবস্থা প্রতিষ্ঠান ও মন্দিরে হামলা আর ভাঙচুরের খবর আসতে থাকে।

শিক্ষক থেকে সরকারপ্রধান ড. ইউনূস - dainik shiksha শিক্ষক থেকে সরকারপ্রধান ড. ইউনূস পুরনো কারিকুলামে ফেরা - dainik shiksha পুরনো কারিকুলামে ফেরা ১৭তম শিক্ষক নিবন্ধনধারীদের জন্য সুখবর - dainik shiksha ১৭তম শিক্ষক নিবন্ধনধারীদের জন্য সুখবর ছাত্ররাজনীতি নিষিদ্ধ হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে - dainik shiksha ছাত্ররাজনীতি নিষিদ্ধ হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বুটেক্সে শিক্ষক-শিক্ষার্থীদের রাজনীতি নিষিদ্ধ - dainik shiksha বুটেক্সে শিক্ষক-শিক্ষার্থীদের রাজনীতি নিষিদ্ধ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032188892364502