চার বছর পর কোটালীপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী - দৈনিকশিক্ষা

চার বছর পর কোটালীপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি |

চার বছর পর নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল শনিবার তিনি কোটালীপাড়ায় যাবেন। সেখানে তিনি উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। জনসভাস্থল থেকে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন সরকার প্রধান।

বঙ্গবন্ধু কন্যাকে বরণ করে নিতে প্রস্তুত কোটালীপাড়াবাসী। তার আগমন উপলক্ষে সেজেছে গোটা উপজেলা। নির্মাণ করা হয়েছে কয়েকশত তোরণ। রাস্তার দু’পাশ দিয়ে টাঙানো হয়েছে হাজার হাজার ব্যানার ও ফেস্টুন। সংস্কার করা হয়েছে বিভিন্ন রাস্তা। জনসভা সফল করতে তৎপর স্থানীয় আওয়ামী লীগ নেতারা। 

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্রে করে তিন স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। উপজেলার বিভিন্ন প্রবেশমুখে বসানো হয়েছে চেকপোস্ট। শুক্রবার থেকেই র‌্যাব, পুলিশ, বিজিবিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সভাস্থলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় টহল দিতে দেখা গেছে। সভাস্থলসহ এর আশপাশের এলাকায় মোতায়েন থাকবেন ৮ হাজার পুলিশ সদস্য।

উপজেলার শুয়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যজ্ঞেশ্বর বৈদ্য অনুপ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের মায়ের মতো। তিনি আমাদেরকে মাতৃস্নেহে আগলে রেখেছেন। বিগত ১৪ বছরে তিনি এ উপজেলায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। আমরা তাঁর আগমনের প্রতিক্ষায় আছি।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম বাদল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনেক দিন পরে কোটালীপাড়ায় আসবেন। এ খবরে কোটালীপাড়াবাসী আনন্দিত। উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এই জনসভাকে সফল করতে আমরা দলীয় নেতাকর্মীরা সব কাজ শেষ করেছি। জনসভায় লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করছি।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১৮ খ্রিষ্টাব্দের ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ কোটালীপাড়া উপজেলার শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে এক নির্বাচনী জনসভায় ভাষণ দিয়েছিলেন। এরপর মহামারি করোনার কারণে তিনি কোটালীপাড়ায় আসতে পারেননি। তবে তিনি প্রতিনিয়ত এখানের রাজনৈতিক নেতাদের সঙ্গে যোগাযোগ রেখে কোটালীপাড়াবাসীর খোঁজখবর নিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার উন্নয়ন কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়ায় ৪৮টি প্রকল্পের উদ্বোধন করবেন। এ ৪৮টি প্রকল্প উদ্বোধনের পর এ এলাকার মানুষের জীবনযাত্রার মান বদলে যাবে। কোটালীপাড়ায় জনসভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক পথে টুঙ্গিপাড়া গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন বলে দলীয়সূত্রে জানা গেছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003695011138916