চার মামলায় জামিন পেলেন আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী - দৈনিকশিক্ষা

চার মামলায় জামিন পেলেন আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

এক এগারোর সেনা সমর্থিত সরকার ও স্বৈরাচার শেখ হাসিনার শাসনামলে দায়ের করা অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিংসহ চার মামলায় জামিন পেয়েছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এবং পৃথক আদালত থেকে তিনি জামিন পান।

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর পক্ষে শুনানি করেন আডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

জামিনের শুনানি শেষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার  বলেন, ‘এক এগারোর সময় দায়ের করা চারটি মামলায় এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীকে জামিন দিয়েছেন আদালত। তন্মধ্যে তিনটি মামলায় তিনি আগেই জামিনে ছিলেন। ২০১৭ খ্রিষ্টাব্দে স্বৈরাচার শেখ হাসিনার নির্যাতনের কারণে তিনি দেশের বাইরে যেতে বাধ্য হন। আজকে এ তিনটি মামলা এবং নতুন একটি মামলায় পৃথক আদালত তাঁকে জামিন দিয়েছেন। এসব মামলা দুদককে ব্যবহার করে মিথ্যার ওপর করা। আজকে আদালত থেকে এসব মামলায় জামিন দেওয়া হয়েছে।’

মতিঝিল থানার একটি মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ খ্রিষ্টাব্দের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় আলহাজ্ব মোহাম্মদ  মোসাদ্দেক আলীর নামে অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিয়ের অভিযোগে এ মামলা করে দুদক। পরের বছর ১৪ ফেব্রুয়ারি এ মামলায় আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। চার্জশিট দাখিল হওয়ার পর হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করা হয়। ২০১৮ খ্রিষ্টাব্দের ২৭ আগস্ট মামলাটিতে অভিযোগ গঠন করেন আদালত।

এ মামলায় আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর নামে দুর্নীতি দমন কমিশন ২০০৭ খ্রিষ্টাব্দের ১৮ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ইস্যু করে। নোটিশের পরিপ্রেক্ষিতে ওই বছর ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন তিনি। কিন্তু দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

জামিন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী বলেন, ‘আমি আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি। মহান আল্লাহ রাব্বুল আলামিন ছাত্র-জনতার বিপ্লবের মাধ্যমে এ দেশকে সুন্দর মতো গড়ার আবারও সুযোগ করে দিয়েছেন। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমার মামলাগুলো আইনের মাধ্যমে আমি মোকাবিলা করতে চাই। আমি নির্দোষ হলে অবশ্যই আইনের মাধ্যমে খালাস পাব।

অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034761428833008