চোখের জলে সরে গেলেন শাহজাহান ওমরের প্রধান প্রতিদ্বন্দ্বী - দৈনিকশিক্ষা

চোখের জলে সরে গেলেন শাহজাহান ওমরের প্রধান প্রতিদ্বন্দ্বী

দৈনিকশিক্ষাডটকম, ঝালকাঠি |

দৈনিকশিক্ষাডটকম, ঝালকাঠি : নানা নাটকীয়তার পর ঝালকাঠি-১ আসনের নৌকাবঞ্চিত ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী এম মনিরুজ্জামান মনির সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছেন। তিনি ওই আসনে বিএনপি থেকে আওয়ামী লীগে আসা নৌকার প্রার্থী শাহজাহান ওমরের প্রধান প্রতিদ্বন্দী প্রার্থী ছিলেন। তবে কি কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এমন প্রশ্ন এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন এ আওয়ামী লীগ নেতা। তিনি দাবি করেন, ছেলের অসুস্থতার কারণে তার এ সিদ্ধান্ত। তবে এসময় কান্নায় ভেঙে পড়েন দীর্ঘদিনের পরীক্ষিত এ নেতা। বললেন, আদর্শের রাজনীতি দিন দিন শেষ হয়ে যাচ্ছে।

মঙ্গলবার বিকেলে নির্বাচনী এলাকা রাজাপুরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন এম মনিরুজ্জামান মনির। যদিও নির্বাচনে অংশগ্রহণ নিয়ে তার আগ্রহের শেষ ছিলো না।

গত ১৮ ডিসেম্বর রাজাপুর উপজেলা আওয়ামী লীগের নেতারাও আসনটিতে নৌকার নয়া প্রার্থী ব্যরিস্টার শাহজাহান ওমরকে বর্জন করে মনিরকে সমর্থন দেয়ার ঘোষণা দিয়েছিলো। 

কিন্তু গত ২০ ডিসেম্বর বরিশালের বাসায়  আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য আমির হোসেন আমুর মধ্যস্ততায় রাজাপুরের শাহজাহান ওমরকে বরণ করে নেয় স্থানীয় আওয়ামী লীগ। ফলে দৃশ্যপট বদলে যেতে থাকে। 

এ অবস্থায় দলীয় চাপ কিংবা অভিমানে নির্বাচন থেকে সরে যাচ্ছেন কী-না প্রশ্নের জবাবে মনির বলেন, সে প্রশ্নের উত্তর অন্য কোনো দিন দেবো। তবে ছেলের অসুস্থতার কারণে আমি প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাচ্ছি। 

অশ্রুসিক্ত নয়নে মনির আরো বলেন, আদর্শের রাজনীতি দিন দিন শেষ হয়ে যাচ্ছে, এটার একটা সংকট রয়েছে। রাজনীতি থেকে আদর্শিক নেতাকর্মী আমরা দিন দিন হারিয়ে ফেলছি। আজকে যদি দলে আদর্শিক নেতাকর্মীর মূল্যায়ন না থাকে তবে রাজনীতি ও দেশ দূর্বল হবে। তবে আগামী দিনগুলোতেও শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সঙ্গে নেতাকর্মীদের নিয়ে কাটিয়ে দেবেন বলেও জানান তিনি। 

এ সংবাদ সম্মেলনে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আলম সরফরাজসহ ঝালকাঠি জেলা ও রাজাপুর উপজেলা আওয়ামী লীগ নেতারাসহ কর্মী সমর্থক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঝালকাঠি-১ আসনটিতে প্রথমে নৌকার দলীয় মনোনয়ন পান টানা তিনবারের আওয়ামী লীগের সংসদ সদস্য বজলুল হক হারুণ। এরপর হঠাৎ করে বিএনপির সাবেক শীর্ষ নেতা শাহজাহান ওমরকে নৌকায় চুড়ান্ত মনোনয়ন হয়। আসনটিতে নিজের মনোনয়ন বাতিল হওয়ার পর শাহজাহান ওমরকে সমর্থন  দেন এমপি হারুণ। সর্বশেষ মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী মনির নির্বাচন থেকে সরে গেলে আসনটিতে এখন শাহজাহান ওমরের আর কোনো শক্ত প্রতিদ্বন্দি নেই বলেই সাধারণ ভোটারা বলছেন। অপরদিকে মনিরুজ্জামান মনির ২০১৪ খ্রিষ্টাব্দ থেকেই আসনটিতে নৌকার মনোনয়ন চেয়ে আসছেন। তিনি আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ-কমিটির সদস্য। নির্বাচনী এলাকা রাজাপুর-কাঠালিয়াতে দীর্ঘ বছর ধরে তিনি নেতাকর্মীদের সংগঠিত করে দলীয় কার্যক্রম চাঙ্গা রেখেছেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0060908794403076