ছাত্রদলের পদবঞ্চিতদের শোভাযাত্রায় গুলি, নিহত ১ - দৈনিকশিক্ষা

ছাত্রদলের পদবঞ্চিতদের শোভাযাত্রায় গুলি, নিহত ১

নরসিংদী প্রতিনিধি |

নরসিংদীতে জেলা ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় দুর্বৃত্তদের গুলিতে সাদেকুর রহমান (৩৫) একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আশরাফুল ইসলাম (২২) নামে অপর এক ছাত্রদল নেতা গুরুতর আহত হয়েছেন। 

হতাহতরা জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতা। তারা দু'জনই মোটরসাইকেল শোভাযাত্রার সামনের দিকে ছিলেন। 

নিহত সাদেকুর রহমান

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে নরসিংদী সদর উপজেলার চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নরসিংদী জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতারা জানান, গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি, মাইনুদ্দিন ভূইয়াকে সিনিয়র সহ-সভাপতি এবং মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের ৫ সদস্য বিশিষ্ট (আংশিক) কমিটি অনুমোদন দেওয়া হয়। এ কমিটি ঘোষণার পর থেকেই তা বাতিলের দাবিতে পদবঞ্চিত নেতাকর্মীরা আন্দোলন চালিয়ে আসছিলেন।

  

এর জেরে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবীর খোকনের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে একাধিকবার হামলার ঘটনাও ঘটেছে। কমিটি বাতিলের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা বিকেলে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায় মোটরসাইকেল শোভাযাত্রা করে বিক্ষোভ করছিলেন।

এ সময় ছাত্রদলের অপর গ্রুপের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে দু'গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় নিহত জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমানের মাথায় গুলি লাগে। এ ছাড়া আহত আশরাফুল হক পিঠে গুলিবিদ্ধ হন। পরে গুরুতর আহত অবস্থায় দু'জনকে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালে নেয়ার পর প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক দু'জনকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। কিন্তু ঢাকা নেয়ার পথে সাদেকুর মারা য়ান।

জেলা ছাত্রদলের সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি মাইন উদ্দিন ভূইয়া বলেন, জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকনের নির্দেশে জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের নেতৃত্বে এ হামলা ও গুলির ঘটনা ঘটেছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ফজলে ই খোদা বলেন, খবর পেয়েই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জেলা হাসপাতালে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে। অপর একজনকে আগেই ঢাকা পাঠানো হয়েছে বলে জানতে পেরেছি। কী কারণে এ ঘটনা ঘটেছে খতিয়ে দেখা হচ্ছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032131671905518