ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন - দৈনিকশিক্ষা

ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম, রাবি |

ছাত্রলীগের অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী, অস্ত্র সরবরাহকারী এবং নিপীড়কদের অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে ফ্যাসিবাদ নির্মুল কমিটি (ফ্যানিক-২৪) এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান ছাত্রলীগের নেতাকর্মীরা রাজনীতির নামে হলে অস্ত্র মজুত করে যেসব সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে যেনো দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করে।

মানববন্ধনে ফ্যাসিবাদ নির্মূল কমিটির সদস্য অনিক আহমেদ বলেন, জুলাই বিপ্লবে ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের ছাত্রত্ব বাতিল করে বিচারের আওতায় আনতে হবে। এবং সে সময় বিশ্ববিদ্যালয়ের হলসহ প্রশাসনে যারা দায়িত্বশীল তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। সাধারণ শিক্ষার্থীদের ওপর পুলিশকে গুলি করার যে অনুমতি দিয়েছিলো তাদেরকেও বিচারের আনতে হবে।

ফ্যাসিবাদ নির্মুল কমিটির আহ্বায়ক মাসুদ রানা বলেন, জুলাই বিপ্লবকে প্রতিহত করার জন্য শেখ হাসিনার ফ্যাসিবাদ সরকারের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগ আমাদের ওপর যে হামলা চালিয়েছিলো ; সেই সন্ত্রাসী ছাত্রলীগের কিছু সদস্য এখনো ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে। এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের কোনো বিচারের আওতায় আনতে পারেনি। প্রত্যেক হলে যে ধরনের অস্ত্র পাওয়া গেছে, সে অস্ত্রগুলো নিশ্চয়ই সাধারণ ছাত্রদের ওপর নির্যাতনের জন্য ব্যবহার করা হয়েছিলো। তারা হলে হলে টর্চার সেল গঠন করেছিলো। আমরা চাই যারা হলের ভিতর টর্চার গঠন করেছিলো এবং অস্ত্র মজুত করেছিলো তাদের বিরুদ্ধে মামলা ও আইনি ব্যবস্হা নেয়া হোক।

শিক্ষা ভবন থেকে পরিচালককে বের করে দিয়ে তালা - dainik shiksha শিক্ষা ভবন থেকে পরিচালককে বের করে দিয়ে তালা শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৯ অক্টোবর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৯ অক্টোবর ভোট নিয়ে সেনাপ্রধানের বক্তব্য সরকারের মতামত না: প্রধান উপদেষ্টা - dainik shiksha ভোট নিয়ে সেনাপ্রধানের বক্তব্য সরকারের মতামত না: প্রধান উপদেষ্টা আসছে টানা ৩ দিনের ছুটি - dainik shiksha আসছে টানা ৩ দিনের ছুটি অনার্স ১ম বর্ষ পরীক্ষার নতুন সূচি - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার নতুন সূচি সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন যেভাবে - dainik shiksha সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন যেভাবে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039510726928711