জাল সনদের মামলায় প্রধান শিক্ষক কারাগারে - দৈনিকশিক্ষা

জাল সনদের মামলায় প্রধান শিক্ষক কারাগারে

দৈনিকশিক্ষাডটকম, বরিশাল |

দৈনিকশিক্ষাডটকম, বরিশাল : বরিশালের বানারীপাড়ায় জাল সনদ দিয়ে চাকরির মামলায় বরখাস্তকৃত প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেনকে (৪৮) কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 

জাহাঙ্গীর হোসেন ওই উপজেলার সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং একই উপজেলার আউয়ার গ্রামের বাসিন্দা। জাল সনদে চাকরি করার অভিযোগে তার বিরুদ্ধে মামলাটি করেছিলেন একই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তারিকুল ইসলাম খান।

জাহাঙ্গীর হোসেন গত রোববার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মহিবুল হাসান তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী নাসির খান বিষয়টি দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, মো. জাহাঙ্গীর হোসেন ২০১০ খ্রিষ্টাব্দের ৩০ সেপ্টেম্বর সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। সন্দেহ হলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রধান শিক্ষকের ব্যক্তিগত ফাইল তলব করেন। বিদ্যালয়ে জমা দেয়া বিএ, এমএ এবং এমএড সনদ নিয়ে সন্দেহ হয়। এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেন তিনি।

তদন্ত কমিটি ঢাকার রয়েল ইউনিভার্সিটির এমএ এবং দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের বিএড ও এমএড পরীক্ষার সনদ জাল বলে প্রমাণ পায়। এ ঘটনায় ২০২০ খ্রিষ্টাব্দের ২০ সেপ্টেম্বর জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করা হয়। ২০২২ খ্রিষ্টাব্দের ৪ অক্টোবর তার বিরুদ্ধে চিফ জুডিশিয়াল আদালতে মামলা করেন সভাপতি। মামলা দায়েরের পর অন্তবর্তীকালীন জামিনে ছিলেন মো. জাহাঙ্গীর হোসেন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0055201053619385