জিপিএ-৫ পাওয়া ২ হাজার ২৭৭ শিক্ষার্থীকে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের সংবর্ধনা - দৈনিকশিক্ষা

জিপিএ-৫ পাওয়া ২ হাজার ২৭৭ শিক্ষার্থীকে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের সংবর্ধনা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

গতবছরের অর্থাৎ ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ২ হাজার ২৭৭ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে রাজধানীর ঢাকা সেনানিবাস এলাকার আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। রোববার কলেজ প্রাঙ্গণে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বর্ণিল এ অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন স্কুল ও কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন কলেজের প্রধান পৃষ্ঠপোষক ও সদর দপ্তর লজিস্টিকস্ এরিয়ার জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মঈন খান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী। 

মেজর জেনারেল মো. মঈন খান তাঁর বক্তব্যে কলেজের শিক্ষার্থীদের অ্যাকাডেমিক ফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, শিক্ষা-শৃঙ্খলা-নৈতিকতার মূলমন্ত্রকে ধারণ করে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ শুধু লেখাপড়ায় নয়, বরং শৃঙ্খলা আর সহশিক্ষা কার্যক্রমেও দেশসেরা। 

জানা গেছে, ২০২২ খ্রিষ্টাব্দে এইচএসসি পরীক্ষায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে সর্বমোট ২ হাজার ৪০৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে সবাই পাস করেন। ওই বছরের এইচএসসি পরীক্ষা কলেজের ২ হাজার ২৭৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছিলেন। এ রেকর্ড সংখ্যক জিপিএ-৫ প্রাপ্তিতে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা লাভ করে। এছাড়াও ২০২২ খ্রিষ্টাব্দে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত সব ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের মধ্যে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ষষ্ঠ বারের মতো শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হয়ে সেনাবাহিনী প্রধান ট্রফি অর্জন করার গৌরব লাভ করে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028939247131348