ঝালকাঠি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন উদ্বোধন - দৈনিকশিক্ষা

ঝালকাঠি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন উদ্বোধন

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন বহুতল ভবন উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে প্রধান অতিথি হিসেবে ফলক উম্মোচন করে দৃষ্টিনন্দন ভবনটির উদ্বোধন করেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু।

সংশ্লিষ্ট আইনজীবী ও বিচারপ্রার্থীদের আশা, এ ভবনটি উদ্বোধনের মধ্যদিয়ে ঝালকাঠির আদালত ভবনের জায়গার সমস্যা সমাধানের পাশাপাশি বিচারকার্যে গতি বাড়বে।

ঝালকাঠি জেলা জজ আদালত ভবনের বিপরীত পাশে ৬০ কোটি টাকা ব্যয়ে ১২ তলা ভিত বিশিষ্ট ৮ তলা এ ভবনটিতে রয়েছে আধুনিক নানা রকম সুযোগ সুবিধা। 

বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থীদের জন্য এখানে রয়েছে ২২টি এজলাস, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ৫০০ কেবি সাবস্টেশন, ৩টি লিফট, লাইব্রেরি, কনফারেন্স রুম এবং বিচারকদের খাস কামড়া। এছাড়াও এখানে নারী ও পুরুষদের জন্য পৃথক হাজতখানাসহ প্রয়োজনীয় অফিসরুম এবং শৌচাগারের ব্যবস্থা রাখা হয়েছে।

গতপূর্ত বিভাগের এ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ইসলাম ব্রাদার্সের স্বত্বাধিকারী মো. মনিরুল ইসলাম তালুকদার বলেন, ২০১৮ খ্রিষ্টাব্দের ১৫ সেপ্টম্বর ভিত্তি প্রস্তর স্থাপন করে ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। পাঁচ বছরে নির্মাণ কাজ শেষ হয়েছে। 

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বনি আমিন বাকলাই দৈনিক শিক্ষাডটকমকে বলেন, দিন দিন মামলার সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ঝালকাঠি আদালত চত্ত্বরে বিচারপ্রার্থী ও আইনজীবীর সংখ্যা বেড়েই চলছে। এতোদিন ভবন ও এজলাসের সংকটের কারণে আইনি প্রক্রিয়া বিলম্ব হতো। নতুন এই ভবনটির ব্যবহার শুরু হলে বিচারপ্রার্থী ও আইনজীবীদের স্থান সংকট সমাধানের পাশাপাশি দীর্ঘদিন ধরে চলমান মামলার জটের নিষ্পত্তি হবে।

ঝালকাঠির গণপূর্ত বিভাগ নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) ফয়সাল আলম দৈনিক শিক্ষাডটকমকে বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলা বিনির্মাণে যে উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছেন তারই অংশ হিসেবে এই ভবনটি নির্মাণ করা হয়েছে। ১২ তলা ভিত বিশিষ্ট ৮ম তলা পর্যন্ত ভবনটি নির্মাণ করতে প্রথম টেন্ডারে ৫০ কোটি ২৮ লাখ টাকা ব্যয় ধরা হলেো পরবর্তীতে তা বৃদ্ধি করে ৬০ কোটি টাকার বেশি করা হয়েছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.002924919128418