ঝালকাঠিতে স্কুলের তালা ভেঙে ১৬ ল্যাপটপ চুরি - দৈনিকশিক্ষা

ঝালকাঠিতে স্কুলের তালা ভেঙে ১৬ ল্যাপটপ চুরি

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি |

ঝালকাঠির সাচিলাপুর কিস্তাকাঠী স্কুল এন্ড কলেজের তালা ভেঙে ১৬টি ল্যাপটপ চুরি হয়েছে। গত শুক্রবার রাতে উপজেলার সাচিলাপুর কিস্তাকাঠী স্কুল এন্ড কলেজে এ ঘটনা ঘটে। 

বিদ্যালয় সূত্রে জানা যায়, সরকারিভাবে ২০২২ খ্রিষ্টাব্দে আইসিটি ল্যাব স্থাপিত হয় বিদ্যালয়টিতে। তখন ল্যাবে ১৭টি ল্যাপটপসহ অন্যান্য মালামাল সরবরাহ করা হয়। বিধি মোতাবেক ল্যাবটি পরিচালিত হয়ে আসছে। বিদ্যালয়ের নৈশ প্রহরী মো. রাকিব হোসেন থাকা সত্ত্বেও গত ৩০ আগস্ট দিবাগত রাতে বিদ্যালয়ের ল্যাবের রুমের তালা ভেঙে ১৬টি ল্যাপটপ চুরি হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোসলেম উদ্দিন বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার সময় ল্যাবটিতে ক্লাস হয়েছে। তখন সবকিছু অক্ষত অবস্থায় ছিলো। ল্যাবে ক্লাসের সময় প্রধান শিক্ষক, ল্যাব আইসিটি শিক্ষক, ল্যাব অপারেটরসহ সপ্তম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীরাও উপস্থিত ছিলো। কিন্তু শনিবার সকালে নৈশ প্রহরী রাকিব আমাকে চুরির বিষয়টি অবহিত করেন। আমি সঙ্গে সঙ্গে উপস্থিত শিক্ষকদেরকে নিয়ে ল্যাব রুমে যাই এবং রুমে একটি ল্যাপটপও দেখতে পাই না। সিসিটিভিতে রাত ২:৫২ মিনিট রেকর্ড ছিলো। আর তখন পর্যন্ত সবই ঠিকঠাক ছিলো তারপর থেকে ক্যামেরা অকেজো। ক্যামেরার তার কাটা দেখতে পাই।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম দৈনিক আমাদের বার্তাকে বলেন, ‘এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036118030548096