টাঙ্গাইলের ৩ উপজেলা গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে - দৈনিকশিক্ষা

টাঙ্গাইলের ৩ উপজেলা গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে

সিনিয়র রিপোর্টার, টাঙ্গাইল |

আগামীকাল বুধবার টাঙ্গাইলের মধুপুর, ধনবাড়ী ও দেলদুয়ার উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে এ তিন উপজেলার আশ্রয়ণ প্রকল্পের ২৩৮টি ঘরের উদ্বোধন করবেন তিনি।

সোমবার আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবুল হাশেম, জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর নাহিয়ান নুরেনসহ অনেকে।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাঙ্গাইলের মধুপুর, ধনবাড়ী ও দেলদুয়ার উপজেলা ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণাসহ ২৩৮ টি ঘরের উদ্বোধন করবেন। এর আগে ১২ টি উপজেলায় তিন হাজার ৬৩২টি ভূমি ও গৃহহীন পরিবার চিহ্নিত করা হয়। মুজিববর্ষ উপলক্ষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে দুই হাজার ৯৬২ টি পরিবারের মাঝে জমিসহ পাকা দালান গৃহ ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

আশ্রয়ণের বাসিন্দাদের স্বাবলম্বী করতে ভ্যান গাড়ি, সেলাই প্রশিক্ষণের মাধ্যমে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রশাসনের হস্তক্ষেপে বিভিন্ন পেশায় নিয়োজিত থাকা ব্যক্তিদের স্ব স্ব কাজ নিশ্চিত করা হয়েছে। গোপালপুর উপজেলায় ১৮৪ জন ভূমিহীন ও গৃহহীনদের মুজিববর্ষের ঘর দেয়া করা হয়েছে। গত বছর ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন। গোপালপুর উপজেলার ঝাওয়াইল গ্রামের মডেল আশ্রয়ণ প্রকল্পের ১৭ টি পরিবার স্বাবলম্বী হয়েছেন। 

জসীম উদ্দীন হায়দার বলেন, আশ্রয়ণ প্রকল্পের জন্য ৭৬ একর ১৬ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৪০ কোটি ৫৭ লাখ ৪৪ হাজার টাকা। এছাড়াও ফসলিসহ বিভিন্ন শ্রেণির ২১৮ দশমিক ৭২ একর জমি উদ্ধার করা হয়েছে। আশ্রয়ণের বাসিন্দাদের স্বাবলম্বী করতে নানা প্রকল্প হাতে নেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন জাতীয় দিবস, ঈদসহ বিভিন্ন উৎসবে আশ্রয়নের বাসিন্দা পরিবারের শিশুদের নতুন কাপড় খাদ্য সহায়তা দিয়ে প্রশাসন তাদের পাশে রয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান - dainik shiksha দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে - dainik shiksha ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত - dainik shiksha পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ - dainik shiksha সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ please click here to view dainikshiksha website Execution time: 0.0044281482696533