ঢাবি উপাচার্যের সঙ্গে সৌদি আরবের অধ্যাপকের সাক্ষাৎ - দৈনিকশিক্ষা

ঢাবি উপাচার্যের সঙ্গে সৌদি আরবের অধ্যাপকের সাক্ষাৎ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌদি আরবের কিং সালমান গ্লোবাল একাডেমি ফর অ্যারাবিক লাঙ্গুয়েজের কারিকুলাম ডেভেলপমেন্ট প্রোগ্রামের পরিচালক অধ্যাপক ড. সুহা বিনতে মুহাম্মদ আল-তায়া সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে ওই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কিং সালমান গ্লোবাল একাডেমি ফর অ্যারাবিক লাঙ্গুয়েজের মধ্যে আরবি ভাষা ও সাহিত্য বিষয়ে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। দুই প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময়ের ব্যাপারেও বৈঠকে আলোচনা করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিকে ধন্যবাদ জানিয়ে বলেন, বৈশ্বিক পরিমণ্ডলে যোগাযোগ ও সম্পর্ক স্থাপন এবং ঐতিহাসিক, ধর্মীয় ও সাংস্কৃতিক ঐতিহ্য চর্চার ক্ষেত্রে আরবী ভাষা অন্যতম শক্তিশালী মাধ্যম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের উন্নয়ন এবং এ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের আরবি ভাষায় দক্ষ করার ক্ষেত্রে তিনি সৌদি অধ্যাপকের সহযোগিতা চান। 

সৌদি আরবের অধ্যাপক ড. সুহা বিনতে মুহাম্মদ আল-তায়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের কারিকুলাম উন্নয়ন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের আরবি ভাষায় দক্ষ করার ক্ষেত্রে সম্ভাব্য সব সহযোগিতার আশ্বাস দেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.022448778152466