ঢাবি ছাত্রের ছি*নতাইয়ের শিকার নারী কনস্টেবল, অতঃপর - দৈনিকশিক্ষা

ঢাবি ছাত্রের ছি*নতাইয়ের শিকার নারী কনস্টেবল, অতঃপর

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নারী কনস্টেবলকে মারধর ও সঙ্গে থাকা ছোট ভাইয়ের থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে আজহা ইসলাম নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় একই শিক্ষাবর্ষের আরও পাঁচজনের জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। 

শাহবাগ থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। 

আজহা ফলিত গণিত বিভাগে ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। তিনি ফজলুল হক মুসলিম হলে থাকেন ।

অন্য পাঁচ অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের মনোয়ার হোসেন সোহাগ, ইতিহাস বিভাগের তৌফিক আজীম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের রিয়াদ হোসেন, সংগীত বিভাগের মোর্তজা হাসান খান ও উর্দু বিভাগের বিপ্লব।

গ্রেপ্তার আজহা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগে ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। ফজলুল হক মুসলিম হলে থাকেন তিনি। ভুক্তভোগীর মামলায় ইতোমধ্যে ওই শিক্ষার্থীকে কারাগারে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মাকসুদুর রহমান জানান, শনিবার নারী কনস্টেবল জেসমিন তার ছোট ভাইকে নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে আসেন। তারা যখন শিখা চিরন্তন ভাস্কর্যের পাশ দিয়ে যাচ্ছিলেন, তখন ছয়জন এসে তাদের ঘিরে ধরেন। তার ছোট ভাইয়ের কাছ থেকে সাড়ে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেন। জেসমিনের হাতের ব্যাগ ধরেও তারা টানাটানি করেন, তবে তা নিতে পারেননি। এদের একজনকে জেসমিন ধরে ফেলেন এবং চিৎকার দেন। বাকিরা পালিয়ে যান।  

শাহবাগ থানা সূত্রে জানা যায়, গোপালগঞ্জের একটি থানায় কর্মরত জেসমিন। পেশাগত পরিচয় দেওয়ার পরও আজহা ও তার সহযোগীরা জেসমিন ও তার ছোট ভাইকে হেনস্তা করেন। এক পর্যায়ে অভিযুক্তরা কনস্টেবলের গায়ে হাত তোলেন এবং সাড়ে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেন। আজহাকে ওই নারী কনস্টেবল ধরে ফেলেন এবং শাহবাগ থানায় হস্তান্তর করেন। এ ঘটনায় বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা করেন জেসমিন। আটক আজহার স্বীকারোক্তি অনুসারে বাকি পাঁচজনের নামও এজাহারে যুক্ত করা হয়।

  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, যারা এ ধরনের কাজ করে, তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের জিরো টলারেন্স। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়ে এসব কাজ কীভাবে করে! মামলাটি ডিবির কাছে যাবে। এদিকে জেসমিন প্রক্টর অফিস বরাবর একটি দরখাস্ত দেবেন। দরখাস্ত ও এজাহার অনুযায়ী আমরা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থা নেব।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0060150623321533