ঢাবি প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - দৈনিকশিক্ষা

ঢাবি প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রযুক্তি ইউনিটের ২০২২-২০১৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন এবং প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষার কোঅর্ডিনেটর অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়।

প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি শিক্ষার্থী তার উচ্চ মাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবে। এছাড়া যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU TEC টাইপ করে 16321 নম্বরে send করলে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

ফলাফল পুনঃনিরীক্ষণের ফি এক হাজার টাকা। ফল পুনঃনিরীক্ষণে, প্রযুক্তি ইউনিট শিরোনামে হিসাব নম্বরে (০২০০০০৫৮১৩৯১২), অগ্রণী ব্যাংক লিমিটেড, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখায় জমা দেয়া সাপেক্ষে জমার রশিদসহ অফিস চলাকালীন (সকাল ৯টা হতে বিকাল ৪ টা) আগামী ১৯ জুন থেকে ২২ জুনের মধ্যে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিসের নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করে ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপিসহ আবেদন জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ কোটায় আবেদন ফি পাঁচশত টাকা ‘প্রযুক্তি ইউনিট’ শিরোনামে, হিসাব নম্বরে (০২০০০০৫৮১৩৯১২), অগ্রণী ব্যাংক লিমিটেড, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখায় জমা দেয়া সাপেক্ষে, জমার রশিদসহ অফিস চলাকালীন (সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা) ৯ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে (ভর্তি নির্দেশিকায় অথবা আবেদন ফরমে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্রাদিসহ) অফিস চলাকালীন সময়ে উল্লেখিত তারিখের মধ্যে অফিসে জমা দিতে হবে। 

উত্তীর্ণ আবেদনকারীকে আগামী ১১ জুলাই থেকে ২৩ জুলাই এর মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://collegeadmission.eis.du.ac.bd) আবেদনকারীর তথ্য ও বিষয় পছন্দক্রম ফরম (Choice Form) অবশ্যই সর্তকতার সঙ্গে পূরণ করতে হবে। পছন্দক্রম ফরম জমা দেয়ার পর পরবর্তীতে কোনো অবস্থাতেই তার পছন্দক্রম পরিবর্তন করতে পারবে না।

এর আগে গত ১৬ জুন বিকেল সাড়ে তিনটা থেকে শুরু হয়ে চলে বেলা পাঁচটা পর্যন্ত ঢাবি অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষা। চলতি শিক্ষাবর্ষে ১ হাজার ৫৫৫টি আসনের বিপরীতে অংশ নেন ১৪ হাজার ২৪২ জন। 

প্রযুক্তি ইউনিট অধিভুক্ত কলেজগুলোর ভেতরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রযুক্তি ইউনিটের অধীনে ৬টি কলেজ রয়েছে। এর মধ্যে ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজ, ১টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ১টি টেক্সটাইল ইনস্টিটিউট। ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে ৩টি সরকারি কলেজ এবং ১টি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল রিলেটেড ২টি বেসরকারি কলেজ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।
দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE করতে ক্লিক করুন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030710697174072