ঢাবিতে বিশেষ মাইগ্রেশনের সুযোগ, বেড়েছে শূন্য আসন - দৈনিকশিক্ষা

ঢাবিতে বিশেষ মাইগ্রেশনের সুযোগ, বেড়েছে শূন্য আসন

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য বেশ কিছু আসন শূন্য রয়েছে। ইতিমধ্যে ভর্তি হওয়া শিক্ষার্থীদের এসব আসনে বিশেষ মাইগ্রেশনের সুযোগ দিচ্ছে কর্তৃপক্ষ। ২০ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত এ প্রক্রিয়া চলবে। এরপর চূড়ান্ত বিষয় মনোনয়নে শূন্য আসন পূরণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান এবং বিজ্ঞান ইউনিটের কিছু বিভাগে নির্দিষ্ট সংখ্যক খালি আসন পূরণের লক্ষ্যে বিশেষ মাইগ্রেশন এর ব্যবস্থা করা হয়েছে। বিশেষ মাইগ্রেশনের জন্য আগ্রহী শিক্ষার্থীদের (ইতিমধ্যে ভর্তিকৃত) আগামী ২০ অক্টোবর বিকেল ৪টা থেকে ২৫ অক্টোবরে মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

ইতিমধ্যে যারা বিশেষ মাইগ্রেশনের আবেদন করেছেন, তাদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই। এ দু’টি ইউনিটের বিভাগ ভিত্তিক শূন্য আসনসংখ্যা ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এর আগে মাইগ্রেশন প্রক্রিয়া শেষ হয়েছে গত মঙ্গলবার (১৫ অক্টোবর)। ১৭ অক্টোবর ফলাফল প্রকাশ করার কথা ছিল। তবে শেষ সময়ে কয়েকটি বিভাগের শূন্য আসনের তালিকায় আসায় বিশেষ মাইগ্রেশনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। কয়েক দফা মনোয়নয়ন ও ভর্তির পরও ২০০টির বেশি আসন শূন্য রয়েছে।

বিশেষ মাইগ্রেশনের পর চূড়ান্ত বিষয় মনোনয়ন দিয়ে এ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শেষ করা হবে বলে জানিয়েছেন অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শেষ সময়ে এসে কয়েকটি বিভাগের শূন্য আসনের তালিকা এসেছে। এ কারণে বিশেষ মাইগ্রেশন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

প্রভাবমুক্ত শিক্ষক নিয়োগ দিতে কমিশন গঠনের প্রস্তাব - dainik shiksha প্রভাবমুক্ত শিক্ষক নিয়োগ দিতে কমিশন গঠনের প্রস্তাব শিক্ষা কমিশন গঠন হয়নি, যা দুঃখজনক - dainik shiksha শিক্ষা কমিশন গঠন হয়নি, যা দুঃখজনক রাবিতে পরীক্ষা দিতে এসে দুই ছাত্রলীগ নেতা আটক - dainik shiksha রাবিতে পরীক্ষা দিতে এসে দুই ছাত্রলীগ নেতা আটক আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ-লাইব্রেরি নির্মাণের নির্দেশ - dainik shiksha আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ-লাইব্রেরি নির্মাণের নির্দেশ হাজার শিক্ষার্থীর ২শ কোটি হাতিয়ে লাপাত্তা ক্যামব্রিয়ানের বাশার - dainik shiksha হাজার শিক্ষার্থীর ২শ কোটি হাতিয়ে লাপাত্তা ক্যামব্রিয়ানের বাশার ঢাবিতে বিশেষ মাইগ্রেশনের সুযোগ, বেড়েছে শূন্য আসন - dainik shiksha ঢাবিতে বিশেষ মাইগ্রেশনের সুযোগ, বেড়েছে শূন্য আসন কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032720565795898