ঢাবির থিয়েটার-সংগীত-নৃত্যকলা বিভাগে ভর্তিতে মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ - দৈনিকশিক্ষা

ঢাবির থিয়েটার-সংগীত-নৃত্যকলা বিভাগে ভর্তিতে মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্যাজুয়েট প্রোগ্রামে থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ, সংগীত বিভাগ ও নৃত্যকলা বিভাগে ভর্তির জন্য মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। আগামী ৪ আগস্ট থেকে শুরু হওয়া এই পরীক্ষা চলবে ১০ আগস্ট পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. আবদুল বাছির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে থেকে এসব জানা গেছে। 

চলতি শিক্ষাবর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ মানবিক বিভাগের মেধাক্রম ১ থেকে ৬ হাজার ৩১, বিজ্ঞানে মেধাক্রম ১ থেকে ৪ হাজার ৪৮৭, ব্যবসায় শিক্ষায় মেধাক্রম ১ থেকে ৬৫১ মেধাক্রমপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে থেকে আগ্রহী শিক্ষার্থীরা মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পাবে।

জানা গেছে, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগে ভর্তিচ্ছুদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ৪ আগস্ট থেকে ৫ আগস্ট। ৪ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত মানবিক বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ৩ হাজার ৫০০ এবং দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত একই বিভাগের মেধাক্রম ৩ হাজার ৫০১ থেকে ৬ হাজার ৩১ জন পর্যন্ত ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় বসতে পারবে। এবং ৫ আগস্ট বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণরা সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত মেধাক্রম ১ থেকে ৪ হাজার ৪৮৭ পর্যন্ত। একইদিনের ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ৬৫১ পর্যন্ত বেলা ১২ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। সবশেষ ৬ আগস্ট সকাল ৯টা থেকে চূড়ান্ত মনোনয়ন পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

অন্যদিকে সংগীত বিভাগের মানবিক বিভাগ থেকে অংশ নেয়া মেধাক্রম ১ থেকে ৩ হাজার ৫০০ পর্যন্ত সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত, দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত মেধাক্রম ৩ হাজার ৫০১ থেকে ৬ হাজার ৩১ জন। বিজ্ঞান বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ৪ হাজার ৪৮৭ সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৮ আগস্ট দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত মেধাক্রম ১ থেকে ৬৫১ পর্যন্ত। সবশেষ একইদিন আড়াইটা থেকে চূড়ান্ত মনোনয়নের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নৃত্যকলা বিভাগের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত, এতে অংশ নেবেন মেধাক্রম ১ থেকে ৩ হাজার ৫০০ পর্যন্ত। অন্যদিকে দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত অংশ নেবে মেধাক্রম ৩ হাজার ৫০১ থেকে ৬ হাজার ৩১ পর্যন্ত। এরপর দিন ১০ আগস্ট বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেয়া মেধাক্রম ১ থেকে ৪ হাজার ৪৮৭ পর্যন্ত। ১০ আগস্ট ব্যবসায় শিক্ষা থেকে আগত ভর্তিচ্ছু মেধাক্রম ১ থেকে ৬৫১ পর্যন্ত দুপুর ১২ টা থেকো দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। সবশেষ একইদিনে আড়াইটা থেকে চূড়ান্ত মনোনয়নের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0038080215454102