ঢাবির বিজ্ঞান ইউনিটে কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার ১১-১২ জুলাই - দৈনিকশিক্ষা

ঢাবির বিজ্ঞান ইউনিটে কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার ১১-১২ জুলাই

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি ২০২২-২০২৩ সকল কোটার শিক্ষার্থীদের সাক্ষৎকার আগামী মঙ্গলবার ও বুধবার অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডীন ও ২০২২-২৩ বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মো. জিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিচ্ছু সকল কোটার শিক্ষার্থীদের সাক্ষৎকার নিম্নলিখিত মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ (উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র CARS ভবনের নিচ তলায়) অনুষ্ঠিত হবে। 

মঙ্গলবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত মুক্তিযোদ্ধা কোটার মেধা ক্রম ১ থেকে ৬ হাজার এবং দুপুর সাড়ে একটা থেকে সাড়ে তিনটা থেকে ৬ হাজার ১ থেকে ১০ হাজার ৫ শত ৫৭ পর্যন্ত সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, বুধবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত উপজাতি ও দলিত কোটার মেধা ক্রম ১ থেকে ১ থেকে ১০ হাজার ৫ শত ৫৭, সকাল ১০টা থেকে ১১টা মেধা ক্রম ১ থেকে ১০ হাজার ৫ শত ৫৭ পর্যন্ত ওয়ার্ড কোটা এবং সকাল ১১টা থেকে মেধা ক্রম ১ থেকে ১০ হাজার ৫ শত ৫৭ পর্যন্ত প্রতিবন্ধী কোটার সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীদের নিম্নলিখিত কাগজপত্র সঙ্গে আনতে হবে: ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র. এসএসসি এবং এইচ.এস.সি. পরীক্ষার মূল গ্রেডশিট, ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম SIF শিক্ষার্থীর স্বাক্ষর সহ বিষয়সমূহের পছন্দক্রম ফরম (Choice Form) শিক্ষার্থীর স্বাক্ষরসহ এর কপি।

এ ছাড়া, স্বাক্ষাৎকারের সময় স্ব স্ব কোটার আবেদনের জন্য উল্লেখিত সকল সনদ ও প্রত্যয়ন পত্রের মূল কপি সাথে থাকতে হবে। সাক্ষৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে।

মূল গ্রেডশিটসমূহ জমা দেয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীকালে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।

প্রাথমিক বিদ্যালয় হবে শুদ্ধাচার চর্চার আঁতুড়ঘর: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় হবে শুদ্ধাচার চর্চার আঁতুড়ঘর: গণশিক্ষা প্রতিমন্ত্রী মিরপুরে কমার্স কলেজের ছাত্রকে কুপিয়ে হ*ত্যা - dainik shiksha মিরপুরে কমার্স কলেজের ছাত্রকে কুপিয়ে হ*ত্যা কোটাবিরোধীদের সারাদেশে ‘বাংলা ব্লকেড’ আজ - dainik shiksha কোটাবিরোধীদের সারাদেশে ‘বাংলা ব্লকেড’ আজ এমপিওভুক্ত শিক্ষকের ওভারটাইম! - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকের ওভারটাইম! ছড়িয়ে পড়তে পারে কোটাবিরোধী আন্দোলন, সতর্ক পুলিশ - dainik shiksha ছড়িয়ে পড়তে পারে কোটাবিরোধী আন্দোলন, সতর্ক পুলিশ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0037021636962891