ঢামেকে স্বজনদের আহাজারি, চলছে খোঁজ - দৈনিকশিক্ষা

ঢামেকে স্বজনদের আহাজারি, চলছে খোঁজ

আরিফ জাওয়াদ, ঢাবি প্রতিনিধি |

রাজধানীর সিদ্দিকবাজারে গুলিস্তান সংলগ্ন বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে একটি পাঁচ তলা ভবনে বিস্ফোরণের ঘটনায় রাত সাড়ে আটটা পর্যন্ত পাওয়া পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ১৫ জনের মরদেহ এসেছে। চিকিৎসা নিচ্ছেন শতাধিক। আহত-নিহতদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে পুরো ঢামেক হাসপাতালের পরিবেশ। 

মঙ্গলবার সন্ধ্যায় ঢামেক ঘুরে দেখা যায় আহত-নিহত স্বজনদের আহাজারি। কেউ এক কেবিন থেকে অন্য কেবিন থেকে ছুটে চলছেন দুর্ঘটনায় আহত বা নিহত হওয়া স্বজনের খোঁজে। অনেকে জানেনও না স্বজন আহত হয়েছেন নাকি নিহত হয়েছেন।

রাজধানীর ইসলামবাগের বাসিন্দা, মো. রফিক। গুলিস্তানে বিস্ফোরণের ভাগিনাকে নিহত অবস্থায় ঢামেক হাসপাতালে পেলেও, পান নি ভাগিনার স্ত্রীকে। দৈনিক শিক্ষাডটকমকে ও দৈনিক আমাদের বার্তার সঙ্গে কথা হলে রফিক জানান, তারা আজ কেনাকাটা করতে ওই মার্কেটে গিয়েছিলেন। আর মার্কেটে যাওয়াই যেন তাদের কাল হয়ে দাঁড়াল। 

রফিকের মতো নিখোঁজ অনেকে স্বজন ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের সামনে আহাজারি করছেন।

গেল দুই সপ্তাহ হলো কাতার থেকে দেশে ফিরেছিলেন সুমন। শবে-বরাত উপলক্ষে মায়ের জন্য ইফতারি কিনতে এসে নিহত হয়েছেন তিনি। মেডিকেলে জরুরি বিভাগের সামনে কান্নায় বিলাপ করছেন তার বোন।

নিহতের খালা জানান, সুমন বিয়ের উদ্দেশে দেশে এসেছিলেন। কিন্তু সব কেড়ে নিলো আমার বোনের। বিলাপ করে বলছিলেন, আল্লাহ তুই আমারে নিয়া যা, আমার বইন পোলাকে দিয়ে দে!

স্বজনদের কেউ কেউ শোকে পাথর হয়ে আছেন। কারো-কারো চোখে মুখে আতঙ্কের ছাপ। 

এদিকে সিদ্দিক বাজারের নর্থ সাউথ রোডে একটি বড় ধরনের যে বিস্ফোরণ ঘটেছে তা নাশকতামূলক নয় বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

ঢামেক হাসপাতাল পরিদর্শন শেষে তিনি জানান, আমাদের যারা এক্সপার্ট আছেন, তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দেখেছেন এটা কোনো নাশকতামূলক ঘটনা না। অনেক সময় নানা কারণে বিস্ফোরণ হয়, কখনো মিথেন গ্যাস, কখনো এসির গ্যাস। এটা গ্যাসজনিত কোনো বিস্ফোরণ হতে পারে। এরপরও তদন্ত করে দেখা যাবে যে এটা নাশকতা, নাকি দুর্ঘটনা।

এদিকে ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাজাহান শিকদার সাংবাদিকদের জানিয়েছেন, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন থেকে এখন পর্যন্ত ১২ জনকে জীবিত উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা। এছাড়া ভবনটি থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মাধ্যমে ভবনটি থেকে মোট ২২ জনকে উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে রাজধানীর নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ে একটা ভবনে বিস্ফোরণ ঘটে। সাত তলা যে ভবনে বিস্ফোরণ ঘটেছে, তার নিচের দুটো তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে স্যানিটারি সামগ্রী আর গৃহস্থালী সামগ্রীর বেশ কয়েকটি দোকান ছিলো।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0078339576721191