তিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে সংসদ সদস্যের শোডাউন - দৈনিকশিক্ষা

তিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে সংসদ সদস্যের শোডাউন

চট্টগ্রাম প্রতিনিধি |

নিয়মনীতির তোয়াক্কা না করে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রেখে শোডাউন করেছেন স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। মোটরসাইকেল শোভাযাত্রার প্রস্তুতিকালে তিন প্রতিষ্ঠানের মাঠে জড়ো হন স্থানীয় সংসদ সদস্যের অনুসারীরা। প্রতিষ্ঠান তিনটি হলো সরকারি আলাওল ডিগ্রি কলেজ, বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় ও বাঁশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এ তিনটি প্রতিষ্ঠানের অবস্থান পাশাপাশি। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টার দিকে কয়েকশ মোটরসাইকেল শোভাযাত্রা হয়েছিল। এর আগেই মাঠে নেতাকর্মীরা জড়ো হন। সকাল থেকেই কিছু ক্লাস শুরু হলেও নেতাকর্মীদের মাঠে জমায়েতের কারণে ক্লাসে কিছু বিশৃঙ্খলা তৈরি হয়। ক্লাস থেকে শিক্ষক রুম থেকে বের হলেই অনেক ছাত্র বের হয়ে যায় এবং সুষ্ঠু ও সুন্দরভাবে ক্লাস নেওয়া কঠিন হয়ে পড়ে। এতে সকাল সাড়ে ১১টার দিকে মোটরসাইকেল শোভাযাত্রা বের হলে পুনরায় শিক্ষা কার্যক্রম শুরু করা হয়। ততক্ষণে প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষার্থী চলে যায় বলে জানান স্থানীয় ও সংশ্লিষ্টরা।

শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা জানান, প্রথমে সংসদ সদস্য নিজে আলাওল কলেজের অফিস কক্ষে গিয়ে অবস্থান নেন। সেখান থেকে নেতাকর্মীদের নিয়ে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে আসেন। এ সময় বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা মাঠে অবস্থান নেয়। বেশি মানুষ দেখাতে শিক্ষার্থীদের মাঠে জড়ো করা হয়। রোদের মধ্যে শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রাখা হয়। তার ওপর মাইকের উচ্চ স্বরে ক্লাস চালানো অসম্ভব। এমনকি আদর্শ উচ্চ বিদ্যালয়ের গেটে দাঁড়িয়ে বক্তব্যও দেন নেতারা। আব্দুল গফুর নিজেও বাঁশখালী ডিগ্রি কলেজে শিক্ষকতা করলেও তিনিও এদিন কর্মস্থলে অনুপস্থিত ছিলেন।

বাঁশখালী সরকারি আলাওল ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আজিজুর রহমানকে কল দিলে তিনি গাড়িতে আছেন জানিয়ে কল কেটে দেন। বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন চক্রবর্তী বলেন, আমার তিনটি ভবন রয়েছে। এই তিনটি ভবন আলাদা। ফরম পূরণেরও কাজ চলছে। এরই মধ্যে ক্লাস চলছে। স্কুলের ভেতরে কেউ আসেনি, মাঠেই ছিলেন সবাই। সে জন্য স্কুলের কোনো সমস্যা হয়নি। শিক্ষকরা ক্লাস শেষ করে চলে যাওয়ার পর অন্য শিক্ষক ক্লাসে আসতে আসতে কয়েকজন তো বের হতেই পারে। তা ছাড়া পাঠদানের কোনো ধরনের সমস্যা হয়নি বলে জানান তিনি।

বাঁশখালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর বলেন, কয়েকশ মোটরসাইকেল নিয়ে স্কুল মাঠে জড়ো হয়েছি মোটর শোভাযাত্রার জন্য। এ সময় বক্তব্যও দিয়েছি। এরপর এমপির নেতৃত্বে শোভাযাত্রা শেষ হয়েছে। তবে কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি বলে জানান তিনি। বাশঁখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীকে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0043489933013916