দুই মন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিজ্ঞাপন, খরচের হিসাব তলব ইউজিসির - দৈনিকশিক্ষা

দুই মন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিজ্ঞাপন, খরচের হিসাব তলব ইউজিসির

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

নবনিযুক্ত শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদকে শুভেচ্ছা জানিয়ে বেশ কয়েকটি পত্রিকার গুরুত্বপূর্ণ পাতায় নিজের নামে বিজ্ঞাপন দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 

 গতকাল বুধবার বেশ কয়েকটি বাংলা ও ইংরেজি পত্রিকায় চারকালারের সে বিজ্ঞাপন ফলাও করে প্রচার করা হয়েছে। এ পরিস্থিতিতে এ বিজ্ঞাপন প্রচারের খচর কোন খাত থেকে নির্বাহ করা হবে সে বিষয়ে চবি কর্তৃপক্ষের ব্যাখ্যা তলব করেছে তদরককারী সংস্থা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। 

গতকাল বুধবার চবির রেজিস্ট্রারের কাছে বিজ্ঞাপনের খরচের হিসেব চেয়ে চিঠি পাঠিয়েছে ইউজিসি। তবে, এই প্রথম নয়, অপ্রয়োজনীয় ও অপ্রাসঙ্গিক বিজ্ঞাপন ছাপায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের জবাবদিহিতা নিশ্চিতে ব্যবস্থা নেয়ার নজির আছে ইউজিসির।

গতকাল পাঠানো কমিশনের পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপপরিচাল মো. গোলাম দস্তগীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, শিক্ষামন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে একাধিক সংবাদপত্রে চারকালার বিজ্ঞাপনের মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন। এ বিজ্ঞাপন কয়টি পত্রিকায় প্রকাশ করা হয়েছে ও ব্যয় কোন খাত থেকে নির্বাহ করা হবে তার তথ্য দেয়ার জন্য অনুরোধ করা হলো। 

চিঠিতে আরো বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের ১২ জানুয়ারি জারি করা নোটিশের নির্দেশনা কেনো অনুসরণ করা হয়নি সে বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বক্তব্য পাঁচ কার্যদিবসের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

 

এ বিষয়ে মন্তব্য জানতে চবি রেজিস্ট্রার কে এম নূর আহমদের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে দৈনিক আমাদের বার্তা। তবে তার সাড়া না মেলায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত, চবির ভিসি শিরীণ আখতার ও প্রোভিসি বেনু কুমার দের পদতাগ দাবিতে বেশ কিছু দিন ধরে নানা তৎপরতা চালাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030281543731689