নওগাঁর বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় ‘যৌক্তিক স্থানে’ স্থাপনের দাবি - দৈনিকশিক্ষা

নওগাঁর বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় ‘যৌক্তিক স্থানে’ স্থাপনের দাবি

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় ‘যৌক্তিক স্থানে’ স্থাপনের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা এবং সাবেক ও বর্তমান ছাত্র নেতারা। এ দাবিতে বুধবার সকালে নওগাঁ আস্তান মোল্লা কলেজে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। 

‘দাবি মোদের একটাই যৌক্তিক স্থানে বিশ্ববিদ্যালয় চাই’-স্লোগানকে সামনে রেখে ‘মুভমেন্ট ফর ডেভলপমেন্ট অব নওগাঁ’ নামের একটি সংগঠন এ মানবন্ধনের আয়োজন করেন।

সংগঠনটির আহ্বায়ক ও আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক উপকমিটির সদস্য শফিকুর রহমান মামুনের নেতৃত্বে এ মানববন্ধনে অংশ নেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউল, নওগাঁ সরকারি কলেজের সহকারী অধ্যাপক রবিউল আওয়াল, নওগাঁ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান সুমন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জনি মন্ডল, জেলা ছাত্রলীগ নেতা বিশ্বজিৎ, সোহেল আস্তান মোল্লা কলেজ ছাত্রলীগ নেতা দুলাল, রাজুসহ অনেকে।

বক্তারা বলেন, যোগাযোগ, আবাসন, চিকিৎসা, আইনশৃঙ্খলা বাহিনী-এ সকল সুযোগ সুবিধা ও পরিবেশ যেখানে ভালো এমন যৌক্তিক উপযুক্ত স্থানে বিশ্ববিদ্যালয় চাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় নওগাঁ শহরের ১০ কিলোমিটারের মধ্যে হলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষা গ্রহণের জন্য আসা শিক্ষার্থীরা জেলা সদর সংলগ্ন হওয়ায় সব ধরনের উন্নত সুযোগ সুবিধা পাবে।

বক্তারা বিশ্ববিদ্যালয়ের জন্য যৌক্তিক স্থানে স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। যারা শিক্ষার্থীদের স্বার্থ উপেক্ষা করে ব্যক্তি ও রাজনৈতিক স্বার্থে বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণে ষড়যন্ত্র করছে তাদের প্রতিহত করার কঠোর হুশিয়ারী দেয়া হয় মানববন্ধন থেকে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033090114593506