নতুন কারিকুলাম মুসলমানিত্ব ভোলানোর : চরমোনাই পীর - দৈনিকশিক্ষা

নতুন কারিকুলাম মুসলমানিত্ব ভোলানোর : চরমোনাই পীর

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, প্রতিটি জায়গায় ইসলাম ধ্বংস করার পায়তারা হচ্ছে। যে যে পদেই থাকি না কেনো আমাদের বড় পরিচয় আমরা মুসলমান। সরকারে উচ্চপদস্থদের বেশিরভাগ মুসলমান। আইন প্রণেতাদের বেশিরভাগ মুসলমান প্রধানমন্ত্রী বলেছিলেন, শরিয়াহ বিরোধী কোনো আইন পাস হবে না, মদিনা সনদে দেশ চলবে। নতুন যে শিক্ষাক্রম আমাদের সন্তানদের মধ্যে চাপিয়ে দেয়া হচ্ছে, এ পাঠ্যসূচি মুসলমানদের মুসলমানিত্ব ভুলে যাওয়ার একটি করিকুলাম।

শুক্রবার বিকেলে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আয়োজিত জাতীয় শিক্ষক ফোরামের সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। নতুন শিক্ষাক্রম নিয়ে আলোচনা করতে শিক্ষক সংগঠনটি দিনব্যাপী এ সেমিনারের আয়োজন করেছিলো। 

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম আরো বলেন, নতুন যে কারিকুলাম দিয়েছেন, এর মাধ্যমে কী জাতি গঠন করতে চান? নতুন যে কারিকুলাম এর মাধ্যমে দেশ গঠনতো দূরের কথা, সমাজ গঠনতো দূরের কথা, ওই বিদেশিদের যে কালচার রয়েছে-পশুদের মতো কিছুদিন পরে পিতৃপরিচয় দেয় না, মাকে পরিচয় দেয় না.........।

তিনি আরো বলেন, আল্লাহ যে বলেছেন পশুর চেয়েও খারাপ, তার বাস্তবতা হলো নতুন যে নিয়মটা চালু করতে যাচ্ছে তাতে আমি মনে করলেই আমি ছেলে, মনে করলেই আমি মেয়ে, সমকামিতা......নাউজুবিল্লাহ। বিভিন্ন দেশ থেকে এটাকে বাদ দেয়া হয়েছে। আপনারা কখনো দেখেছেন পশু, বলদ বলদ কখনো মেলামেশা করে? এর মাধ্যমে কোনোদিন শান্তি আসতে পারে?

এসময় তিনি নতুন কারিকুলামকে প্রত্যাখ্যান করতে শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, ৭ই জানুয়ারির ভোট না দিয়ে সরকারকে আপনারা লাল কার্ড দেখিয়েছেন। সরকারকে পরিষ্কার করে বলতে চাই, আপনার সঙ্গে দেশের সিংহভাগ লোক আর নেই।

জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নাছির উদ্দীন খানের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে সিনিয়র সহ-সভাপতি এ বি এম জাকারিয়া, সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর, নেসার উদ্দিন, সাংগঠনিক খুলনা বিভাগের সম্পাদক জাহিদ তিতুমীর, প্রশিক্ষণ সম্পাদক মহসিন ভুইঞাসহ অনেকে অংশ নেন।

ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নাছির উদ্দীন খানের সভাপতিত্বে আয়োজিত এ সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও চরমোনাই আলিয়া মাদরাসার অধ্যক্ষসৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় শিক্ষক ফোরামের সেক্রেটারি জেনারেল প্রভাষক আবদুস সবুর। মাদরাসা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. ইয়াকুব হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, সিনিয়র যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ ইউনুস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. আরিফুল ইসলাম, লেখক গবেষক ও কলামিস্ট মুসা আল হাফিজ, শিক্ষক ও গবেষক ড. সরোয়ার হোসেন, ফিলোসফির শিক্ষক আসিফ মাহতাব, সাংবাদিক নেতা মুন্সী আবদুল মান্নান, সৌদি আরবের প্রিন্স ফাহাদ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. হাফেজ মাবরুক বিল্লাহ, মাহমুদুল হাসান রায়হান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. শহীদুল হক, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মোস্তফা মনজু, আহমদ আবদুল কাইয়ুম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, জাতীয় শিক্ষক ফোরামের সিনিয়র সহ-সভাপতি এ বি এম জাকারিয়া,ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নুরুল বশর আজিজী, মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল সভাপতি শহিদুল ইসলাম কবিরসহ অনেকে সেমিনারে অংশ নেন।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029668807983398