নভেম্বরে ঢাকায় ১০০ বৈদ্যুতিক বাস নামবে: ওবায়দুল কাদের - দৈনিকশিক্ষা

নভেম্বরে ঢাকায় ১০০ বৈদ্যুতিক বাস নামবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক |

আগামী নভেম্বর মাসে ঢাকা মহানগরে ১০০ শীতাতপ নিয়ন্ত্রিত বৈদ্যুতিক বাস নামানো হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিদেশ থেকে কেনা এই বাসগুলো রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বিআরটিসির বহরে যুক্ত হয়ে রাজধানীতে ‘সিটি সার্ভিস’ হিসেবে চলবে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এবারের ঈদযাত্রায় দুর্ভোগ সহনীয় পর্যায়ে থাকবে বলে আশা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, যানজটের জন্য রাস্তা কোনো সমস্যা নয়। যানজট হয় সড়কে শৃঙ্খলার অভাবে।

এ ছাড়া আগামী জুন মাসে প্রধানমন্ত্রী এক দিনে ১০০ সেতুর নির্মাণকাজের উদ্বোধন করবেন বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

মন্ত্রীর উপস্থিতিতে ময়মনসিংহের ব্রহ্মপুত্র নদের ওপর কেওয়াটখালী ব্রিজ নির্মাণ প্রকল্পের নির্বাচিত পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর হয় বলে জানিয়েছে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসস।

চুক্তিতে সড়ক ও জনপথ অধিদপ্তরের পক্ষে ময়মনসিংহে কেওয়াটখালী সেতু নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক নূর ই আলম ও পরামর্শক প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রদ্যোৎ বিশ্বাস স্বাক্ষর করেন।

এ সময় সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের চিফ ইঞ্জিনিয়ার ইশতিয়াক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বেইজিং থেকে অনলাইনে যুক্ত ছিলেন এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক-এআইআইবির মহাপরিচালক রজত মিশ্র।

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.0052120685577393