নলছিটিতে শিক্ষকসহ বহিষ্কার ৪ - দৈনিকশিক্ষা

নলছিটিতে শিক্ষকসহ বহিষ্কার ৪

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি |

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি: এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে ঝালকাঠির নলছিটিতে ২ শিক্ষার্থীকে বহিষ্কার ও ২ শিক্ষককে পরীক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এ ছাড়াও দায়িত্বে অবহেলার কারণে কেন্দ্রসচিব মো. ফারুক আহমেদ খানকে শোকজ করেছে উপজেলা প্রশাসন। রোববার উপজেলার সুবিদপুর ইউনিয়নের তালতলা গ্রামের বিজি ইউনিয়ন একাডেমি পরীক্ষাকেন্দ্রে এ ঘটনা ঘটে।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন-মারুফ হাওলাদার ও রুবাইয়া এবং শিক্ষকেরা হলেন-সম্ভু লাল চক্রবর্তী ও বিশ্বজিৎ বাড়ৈ। এদের মধ্য সম্ভু লাল চক্রবর্তী বি.জি ইউনিয়ন একাডেমির সহকারী শিক্ষক ও বিশ্বজিৎ বাড়ৈ সরমহল পুনিহাট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।
জানা যায়, বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলার কিছু সময় পর কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ওবায়দুল ইসলাম অসদুপায় অবলম্বন করায় মারুফ হাওলাদার ও রুবাইয়া নামে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।  

খবর পেয়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে আসেন। তিনি দুই শিক্ষার্থীকে বহিষ্কারের পাশাপাশি কক্ষ পরিদর্শক সম্ভু লাল চক্রবর্তী ও বিশ্বজিৎ বাড়ৈকে অব্যাহতি দেন।

এ প্রসঙ্গে বি.জি ইউনিয়ন একাডেমি কেন্দ্রের সচিব মো. ফারুক আহমেদ খান বলেন, বিষয়টি যেহেতু আমার কেন্দ্রে হয়েছে তাই এ দায়ভার আমি একেবারে এড়িয়ে যেতে পারি না। ভবিষ্যতে এমন ঘটনা আর ঘটবে না। এখন থেকে আমি অত্যন্ত সতর্ক থাকবো। আর সে ব্যপারে কর্তৃপক্ষকে আমি ক্ষমা প্রর্থনাসহ বিষয়টি লিখত জানাবো।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.007343053817749