নাশকতাকারীদের বিশেষ আদালতের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে - দৈনিকশিক্ষা

নাশকতাকারীদের বিশেষ আদালতের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, অগ্নিসন্ত্রাস ও নাশকতাকারীদের বিশেষ আদালতের সামারি কোর্টে বা ক্যামেরা আদালতে দ্রুত বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে। 
মন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে বিচারের কথা উল্লেখ করে  বলেন, সে দেশে ৬০ জনের মতো বাঙালি মিছিল করেছিল। ২৪ ঘণ্টার মধ্যে তাদেরকে শাস্তি দেওয়া হয়েছে। কারো যাবজ্জীবন, কারো দশ, কারো পাঁচ বছর সাজা দেওয়া হয়েছে।


তারা যদি একটি মিছিল করার অপরাধে এই শাস্তি দিতে পারে; তাহলে বাংলাদেশ কি এতই দুর্বল যে আজকে এদেশের সফল রাষ্ট্রনায়ক, বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শের উত্তরাধিকারী দেশরত্ন শেখ হাসিনার সরকার এই সকল দেশদ্রোহীকে শাস্তি দিতে পারবে না? আমরা দাবি করবো বিশেষ আদালতে সামারি কোর্টে বা ক্যামেরা আদালতে দ্রুত বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার। 

কোটা আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় মাদারীপুরের বিভিন্ন স্থান পরিদর্শনে এসে যাত্রা পথে শনিবার (২৭ জিুলাই) দুপুরে মাদারীপুরের রাজৈরের টেকেরহাট স্ট্যান্ডে এক মতবিনিময় সভায়  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এসব কথা বলেন।
মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আরও বলেন, বিগত দিনে জামায়াত-শিবিরের আন্দোলন যেভাবে শ্রমিক নেতা শাজাহান খান এমপি প্রতিহত করেছেন। সেই ক্ষোভেই তার মালিকানাধীন যানবাহন ও তেলের পাম্প পুড়িয়ে দিয়েছে, ভাঙচুর করেছে দুষ্কৃতিকারীরা। যে যানবাহনে সাধারণ জনগণ চলাচল করে, এগুলো স্বাভাবিক মানুষ কখনই ক্ষতি করতে পারে না। এটা প্রতিহিংসার জের, এতে কোনো সন্দেহ নেই।

তিনি বলেন, ১৯৭১ খ্রিষ্টাব্দের যেভাবে পাকিস্তানি হানাদার বাহিনীদের সঙ্গে এদেশের দোসর রাজাকার, আলবদর, জামায়াত-শিবির তাণ্ডব চালিয়েছে, ঠিক তেমনি কোটা আন্দোলন ঘিরে যে ঘটনা, ১৯৭১ খ্রিষ্টাব্দের সঙ্গে হুবহু মিল রয়েছে। এই হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, তাদের বিরুদ্ধে কঠোরভাবে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

এ সময় তিনি বলেন, জামায়াত-বিএনপির শিবির ছাত্রদল স্বাধীনতা বিরোধীরা এত শক্তি কোথা থেকে পেল। এটা আমাদের খুঁজে দেখতে হবে। যেখান থেকেই হোক, যত বড় শক্তিশালী হোক, আইনের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনতে হবে। 

মন্ত্রীর সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসিবুর রহমান খান, মাদারীপুরের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি হাফিজুর রহমান যাচ্চু খান, মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান হাওলাদারসহ আরো অনেকেই। 

এর আগে দুপুর ১টার দিকে মাদারীপুরে সার্বিক ডিপোতে কোটা আন্দোলনের নামে সহিংসতায় ক্ষতিগ্রস্ত বাস ও বিভিন্ন ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন করেন। 

এখনই মেডিক্যাল কলেজ খোলার চিন্তাভাবনা নেই: মহাপরিচালক - dainik shiksha এখনই মেডিক্যাল কলেজ খোলার চিন্তাভাবনা নেই: মহাপরিচালক বিকেলে চালু হচ্ছে মোবাইল ইন্টারনেট - dainik shiksha বিকেলে চালু হচ্ছে মোবাইল ইন্টারনেট নাশকতাকারীদের বিশেষ আদালতের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে - dainik shiksha নাশকতাকারীদের বিশেষ আদালতের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে বন্ধই থাকছে ফেসবুক টিকটক, প্রতিনিধিদের তলব - dainik shiksha বন্ধই থাকছে ফেসবুক টিকটক, প্রতিনিধিদের তলব রাবিতে এমফিল-পিএইচডিতে ভর্তি আবেদনের শেষ সময় ৩০ জুলাই - dainik shiksha রাবিতে এমফিল-পিএইচডিতে ভর্তি আবেদনের শেষ সময় ৩০ জুলাই স্কুলের টিন দিয়ে প্রধান শিক্ষকের বাড়ির গেট - dainik shiksha স্কুলের টিন দিয়ে প্রধান শিক্ষকের বাড়ির গেট দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029311180114746