নির্বাচনে বাধা দিলে কঠোর হবে আওয়ামী লীগ : কাদের - দৈনিকশিক্ষা

নির্বাচনে বাধা দিলে কঠোর হবে আওয়ামী লীগ : কাদের

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনকে বাধাগ্রস্ত করার চেষ্টা করলে আওয়ামী লীগ যথাযথ জবাব দেবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আগামী নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ নেতাকর্মীরা মাঠে থাকবেন যাতে কোনো ধরনের বিঘ্ন না ঘটে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শেখ জামালের জন্মদিন উপলক্ষে শুক্রবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, মানবসভ্যতার ইতিহাসে সবচেয়ে নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ খ্রিষ্টাব্দে, যখন বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছিল। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ১৯৭৫ খ্রিষ্টাব্দের ৩ নভেম্বর এবং ২০০৪ খ্রিষ্টাব্দের ২১ আগস্ট হত্যাকাণ্ড চালানো হয়। তিনটি ঘটনাই একসঙ্গে যুক্ত।

এ সময় বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার ওপর গুরুত্বারোপ করেন সেতুমন্ত্রী। তিনি বলেন, হত্যা, ষড়যন্ত্র ও বিশ্বাসঘাতকতার রাজনীতির পরিবর্তে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে।

বিএনপির আন্দোলন মোকাবিলায় আওয়ামী লীগের কোনো কর্মসূচি থাকার কথা অস্বীকার করে কাদের বলেন, অশুভ রাজনীতির হাত থেকে দেশের জনগণের জানমাল রক্ষায় আমরা শান্তি সমাবেশ করছি। আমরা নির্দিষ্ট সময়সীমা দিয়ে কোনো কর্মসূচি দিচ্ছি না। আগামী নির্বাচন পর্যন্ত আমরা রাজপথে থাকব।

প্রসঙ্গত, শেখ জামাল ১৯৫৪ খ্রিষ্টাব্দের ২৮ এপ্রিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ খ্রিষ্টাব্দের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শহীদ হন তিনি। আজ তার ৭০তম জন্মদিন। 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003162145614624