পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হলেন আরো ৯৮ শিক্ষক - দৈনিকশিক্ষা

পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হলেন আরো ৯৮ শিক্ষক

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে আরো ৯৮ জন সহকারী শিক্ষককে পদোন্নতি দেয়া হয়েছে। তারা কুড়িগ্রামের রৌমারী, চিলমারী ও চররাজিবপুর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত। সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে তাদের পদোন্নতি দিয়ে আদেশ জারি করা হয়।

মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কবির উদ্দীন স্বাক্ষরিত আদেশে তাদের পদোন্নতির বিষয়টি জানানো হয়। 

মন্ত্রণালয় জানিয়েছে, প্রধান শিক্ষক পদে এক বছর শিক্ষানবিশ হিসেবে পদোন্নতি পাওয়া শিক্ষকরা বিবেচিত হবেন। এসময় তাদের আচরণ সন্তোষজনক হলে তাদের চাকরি স্থায়ী হবে। আর তা না হলেও কর্তৃপক্ষ তাদের সহকারী শিক্ষক পদে ফেরত পাঠাবে। পদোন্নতি প্রাপ্তদের আগামী ১২ নভেম্বরের মধ্যে কুড়িগ্রামের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে যোগদান করতে হবে। যোগদানে ব্যর্থ হলে তিনি পদোন্নতি যোগ্য নন বলে বিবেচিত হবেন। একইসঙ্গে পদোন্নতির আদেশ বাতিল হবে। যোগদানের দুই কার্যদিবসের মধ্যে এ শিক্ষকদের পদায়ন করা হবে। চলতি দায়িত্ব বা ভারপ্রাপ্ত হিসেবে পদোন্নতি পাওয়া শিক্ষকদেরকে কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদেই পদায়ন করতে হবে।

মন্ত্রণালয় আরো বলছে, নব্য জাতীয়কৃত যেসব স্কুলের প্রধান শিক্ষক পদ নিয়ে মামলা চলছে সেসব বিদ্যালয়ে পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পদায়ন দেয়া যাবে না।  

জানা গেছে, দীর্ঘ অপেক্ষার পর গত ৩ আগস্ট লক্ষ্মীপুর সদর, কমলনগর ও রায়পুর উপজেলায় ২০১ জন শিক্ষক পদোন্নতি দেয়ার মাধ্যমে প্রাথমিকের সহকারী শিক্ষকদের পদোন্নতি দেয়া শুরু হয়। এরপর গত ৯ অক্টোবর মির্জাপুর, সখিপুর, ধনবাড়ি ও বাসাইল উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ২০২ জন সহকারী শিক্ষককে ও ১৬ অক্টোবর নরসিংদী জেলার মনোহরদী উপজেলার ৭৩ জন শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দিয়ে আদেশ জারি করা হয়েছিলো।

সর্বশেষ গত ২৩ অক্টোবর কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ৮০ জন সহকারী শিক্ষক প্রধান শিক্ষক পদে পদোন্নতি পেয়েছিলেন। গতকাল রোববার (৫ নভেম্বর) গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬৯ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হয়েছিলো। আজ সোমবার (৬ নভেম্বর) কুড়িগ্রামের রৌমারী, চিলমারী ও চররাজিবপুর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯৮ জন সহকারী শিক্ষককে পদোন্নতি দেয়া হলো।

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য রৌমারী, চিলমারী ও চররাজিবপুর উপজেলার পদোন্নতি পাওয়া শিক্ষকদের তালিকা তুলে ধরা হলো। 

তালিকা দেখতে ক্লিক করুন :

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.005748987197876