পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হলেন ৭৩ শিক্ষক - দৈনিকশিক্ষা

পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হলেন ৭৩ শিক্ষক

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে আরও ৭৩ জনকে পদোন্নতি দেয়া হয়েছে। গতকাল সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব কবির উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেয়া হয়।

এতে বলা হয়, মনোহরদী উপজেলার ৭৩ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হলো। পদোন্নতি পাওয়া প্রধান শিক্ষকদের আগামী ২৩ অক্টোবরের মধ্যে নরসিংদী জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে যোগদান করতে হবে।

এ তারিখের মধ্যে কেউ যোগাযোগে ব্যর্থ হলে তিনি পদোন্নতি যোগ্য নন বলে বিবেচিত হবেন। একইসঙ্গে পদোন্নতির আদেশ বাতিল হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

যেসব শর্তে দেয়া হয়েছে প্রধান শিক্ষক পদে যোগদানের তারিখ থেকে ১ বছর শিক্ষানবিশকাল হিসেবে বিবেচিত হবে এবং শিক্ষানবিশকাল সন্তোষজনক হলে তাদের স্থায়ীকরণ করা হবে। শিক্ষানবিশকালে তাদের আচরণ ও কর্ম সন্তোষজনক না হলে অথবা কর্মদক্ষতা অর্জনের সম্ভাবনা না থাকলে কর্তৃপক্ষ তাদের পূর্বের পদে প্রত্যাবর্তন করাতে পারবেন।  

পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকরা আগামী ২৩ অক্টোবরের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিস, নরসিংদীর কাছে যোগদান করতে হবে। এরমধ্যে কেউ যোগদানে ব্যর্থ হলে তিনি পদোন্নতি গ্রহণে সম্মত নন বলে গণ্য হবেন এবং তার পদোন্নতির আদেশ বাতিল বলে গণ্য হবে।

যোগদান পরবর্তী ২ কার্যদিবসের মধ্যে যোগদান করা প্রধান শিক্ষকদের অনুকূলে জেলা প্রাথমিক শিক্ষা অফিস পদায়ন আদেশ জারি করবেন। এক্ষেত্রে প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বে/ভারপ্রাপ্ত হিসেবে নিয়োজিত পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকদের কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদেই পদায়ন করতে হবে।

প্রধান শিক্ষক পদে যোগদান সংক্রান্ত তথ্যাদি সংশ্লিষ্ট শিক্ষকের চাকরি বই, ই-প্রাইমারি স্কুল সিস্টেম, সমন্বিত গ্রেডেশন ব্যবস্থাপনা সিস্টেম এবং ইন্টিগ্রেটেড বাজেটিং ও অ্যাকাউন্টিং সিস্টেমে সন্নিবেশ করতে হবে।

উপজেলার প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বপ্রাপ্ত সহকারী শিক্ষকদের চলতি দায়িত্ব হতে অব্যাহতি দেয়া হলো।

নব্য জাতীয়করণ করা যেসব বিদ্যালয় প্রধান শিক্ষক পদ নিয়ে মামলা চলমান রয়েছে, সেসব বিদ্যালয়ে পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পদায়ন করা যাবে না।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0052390098571777