পেনশন স্কিম বাতিল না হলে লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি রুয়েট শিক্ষকদের - দৈনিকশিক্ষা

পেনশন স্কিম বাতিল না হলে লাগাতার কর্মবিরতির হুঁশিয়ারি রুয়েট শিক্ষকদের

দৈনিক শিক্ষাডটকম, রুয়েট |

দৈনিক শিক্ষাডটকম, রুয়েট: সর্বজনীন পেনশন স্কিমে বিশ্ববিদ্যালয়গুলোকে অন্তর্ভুক্ত করার প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ও স্বতন্ত্র সুপারগ্রেড প্রবর্তনের দাবি জানানো হয়েছে। 

মঙ্গলবার (২৮ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন শুরু করে শিক্ষক সমিতি। দাবি না মানলে লাগাতার কর্মবিরতি পালনের হুঁশিয়ারি দেন তারা।

রুয়েট শিক্ষক সমিতির সভাপতি মো. কামরুজ্জামান রিপন বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজকে সাড়ে ১০টা থেকে আমরা রুয়েট শিক্ষক সমিতির উদ্যােগে অবস্থান কর্মসূচি পালন করছি। বেলা সাড়ে ১২ পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

তিনি বলেন, আমাদের পক্ষ থেকে আগেই এ পেনশন নীতিমালা প্রত্যাখান করেছি। আজ আবারও প্রত্যাখান করলাম। যতদিন পর্যন্ত এ নীতিমালা প্রত্যাহার না হবে, ততদিন পর্যন্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা সবাই মাঠে থাকবেন। এ কর্মসূচির মাধ্যমে আমরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। আশা করছি, তিনি এ বিষয়ে দ্রুত হস্তক্ষেপ করবেন।

আগামী ৬ জুন অর্ধবেলা কর্মবিরতি রয়েছে। ১ জুলাই থেকে যদি নীতিমালা প্রত্যাহার না করা হয়, তবে শিক্ষক ফেডারেশনের সিদ্ধান্তে লাগাতার কর্মবিরতি চলবে। এ সব কর্মসূচিতে সবাইকে অংশ নিতে আহ্বান জানিয়েছে রুয়েট শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। এখানে এ নীতিমালা প্রত্যাহার করতে হবে। বহু আগে থেকেই আশ্বাস দেয়া হয়েছে যে, পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল ও স্বতন্ত্র সুপারগ্রেড দেয়া হবে। সর্বজনীন পেনশন নীতিমালা দ্রুত প্রত্যাহার করে স্বতন্ত্র বেতন স্কেল ও স্বতন্ত্র সুপারগ্রেড ঘোষণা করা হোক।

কর্মসূচিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী - dainik shiksha এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না - dainik shiksha প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ - dainik shiksha বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ - dainik shiksha কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ - dainik shiksha কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029959678649902