প্রধান বিচারপতির শেষ বিচারিক কর্মদিবস আজ - দৈনিকশিক্ষা

প্রধান বিচারপতির শেষ বিচারিক কর্মদিবস আজ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ বিচারিক জীবনের শেষ কর্মদিবস পালন করবেন। আগামী ২৫ সেপ্টেম্বর প্রধান বিচারপতি অবসরে যাবেন। তবে, এই সময়ে সুপ্রিম কোর্টের অবকাশ (৩ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর) থাকবে। সে হিসেবে আজ ৩১ আগস্ট তার বিচারিক জীবনের শেষ কর্মদিবস।

২০২১ খ্রিষ্টাব্দের ৩০ ডিসেম্বর দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। পরদিন ৩১ ডিসেম্বর বঙ্গভবনে প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে শপথ বাক্য পাঠ করান তৎকালীন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, আজ সকাল সাড়ে ১০টায় আপিল বিভাগের ১ নম্বর এজলাসকক্ষে প্রধান বিচারপতিকে বিদায়ী সংবর্ধনা দেবে অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

১৯৫৬ খ্রিষ্টাব্দের২৬ সেপ্টেম্বর কুষ্টিয়ার খোকসায় জন্মগ্রহণ করেন হাসান ফয়েজ সিদ্দিকী। ১৯৮১ খ্রিষ্টাব্দের আগস্টে তিনি ঢাকা জেলা ও দায়রা আদালতে আইন পেশা শুরু করেন। ১৯৮৩ খ্রিষ্টাব্দের৪ সেপ্টেম্বর হাইকোর্টে এবং ১৯৯৯ খ্রিষ্টাব্দের ২৭ মে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন তিনি। ২০০৯ সালে তিনি হাইকোর্টে স্থায়ী বিচারক হিসেবে নিয়োগ পান।

হাসান ফয়েজ সিদ্দিকী স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খুলনা সিটি করপোরেশন, কুষ্টিয়া পৌরসভা, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন কোম্পানির আইন উপদেষ্টা ছিলেন। ছিলেন বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলও।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033829212188721