ফেসবুক পোস্ট দিয়ে সহকারী প্রধান শিক্ষক বরখাস্ত - দৈনিকশিক্ষা

ফেসবুক পোস্ট দিয়ে সহকারী প্রধান শিক্ষক বরখাস্ত

নেত্রকোনা প্রতিনিধি |

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় বরখাস্ত হয়েছেন মিজানুর রহমান নামে এক স্কুল শিক্ষক। গতকাল মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরি বৈঠকে তাঁর বিরুদ্ধে এই সিদ্ধান্ত হয়।

মিজানুর রহমান পাইকুড়া ইউনিয়নের মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক। তিনি ময়মনসিংহের নান্দাইল উপজেলা দুরুয়া গ্রামের বাসিন্দা। তিনি গণঅধিকার পরিষদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছ।

গত ২১ মে তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ‘আগে শেখ হাসিনার পতন, তারপর জাতীয় নির্বাচন’ লিখে স্ট্যাটাস দিয়েছিলেন। ওই স্ট্যাটাস দেখে স্থানীয় আওয়ামী লীগ নেতারা বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়।

মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন চন্দ্র দেবনাথ দৈনিক শিক্ষাডটকমকে জানান, মিজানুর রহমান গত ২১ মে (মঙ্গলবার) তার ব্যক্তিগত সামাজিক যোগাযোগ ফেসবুক অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে ফেসবুক পোস্ট করায় স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে মঙ্গলবার বিকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এক জরুরি বৈঠকে বসেন। তার কর্মকাণ্ডের বিষয়ে দীর্ঘ আলোচনা ও বিশ্লেষণ করে তাকে সাময়িক বরখাস্ত করা সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুব শিগগিরই তাকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হবে।

অপরদিকে মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুর রহমান আরজু দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বেশ কিছুদিন ধরে তিনি বিভিন্ন নেগেটিভ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন বলে শুনেছি। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে তিনি যে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন তা দেশ বিরোধী ষড়যন্ত্রের অংশ। মঙ্গলবার বিকেলে ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের সঙ্গে আলোচনা করে সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছি। পরে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

জানতে চাইলে বরখাস্ত হওয়া শিক্ষক মিজানুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, এটা মনে অজান্তে হয়ে গেছে। বিষয়টি নিয়ে খুব বিপাকে আছি। এসময়ে তার আইডিটা হ্যাক হয়েছিলো বলেও দাবি করেন তিনি।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029308795928955