বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত

আমাদের বার্তা প্রতিবেদক |

আমাদের বার্তা প্রতিবেদক: শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যদি সেই ৭৫-এর ১৫ আগস্ট না হারাতাম, তাহলে শিক্ষক সমাজের যে দাবিগুলো নিয়ে আজকে আমরা আন্দোলন করছি এখনো, যে দাবিগুলোর এখনো শুরাহা হয়নি, রাষ্ট্র এখনো দায়িত্ব নিতে পারেনি সেগুলোর হয়তো সূত্রপাতই হতো না। বঙ্গবন্ধুকে হারিয়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাপরিবার। 

রোববার (২৮ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে জাতীয় শিক্ষানীতি ও নতুন কারিকুলাম বিষয়ক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  
বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) এ অনুষ্ঠান আয়োজন করে। 

শিক্ষমন্ত্রী বলেন, এই আলোচনায় উত্থাপিত আলোচিত, সমালোচিত যে তথ্য-উপাত্ত বক্তব্যগুলো এখানে আমরা করছি, সেগুলো প্রতিনিয়ত যতোটুকু সম্ভব, আমাদের শিক্ষা পরিবারে যারা আছি অর্থাৎ জনপ্রতিনিধি হিসেবে আমরা যারা আছি, তাদের পাশাপাশি যারা শিক্ষার নানান প্রক্রিয়াতে সরকারের পক্ষ থেকে, সরকারের প্রতিনিধি হিসেবে কর্মকর্তা-কর্মচারী হিসেবে, বেসিক যারা বাস্তবায়নের সঙ্গে জড়িত, তাদের সঙ্গেও যেনো আমরা অংশিজন হিসেবে নিয়মিত সে আলোচনাগুলো চালিয়ে যাই। যখন আমরা গণমাধ্যমের সামনে শিক্ষা পরিবারের সবাইকে নিয়ে গোলটেবিল বৈঠক করি, অনেক সময় অনেক গঠনমূলক আলোচনাও সে অর্থে চমকপ্রদ হেডলাইন হয় না। অন্যভাবে সেটা প্রকাশ করার সুযোগ থেকে যায়। যাইহোক আমরা চমকের থেকে সমাধানে বিশ্বাসী। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আমাদের শিক্ষা পরিবারকে সঙ্গে নিয়ে জাতি গঠনের দায়িত্ব দিয়েছেন। যুবকদের দক্ষ করে গড়ে তোলার দায়িত্ব দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের স্মার্ট জেনারেশন তৈরি করার দায়িত্ব দিয়েছেন।  

বিস্তারিত আসছে …. 
 

শিক্ষার্থীদের রাজাকার শ্লোগান লজ্জার: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার শ্লোগান লজ্জার: প্রধানমন্ত্রী কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত উপহার দিলেই এমপিওভুক্তি! - dainik shiksha উপহার দিলেই এমপিওভুক্তি! কোচিং বাণিজ্যে জড়িত পিএসসির আরো ৪ কর্মকর্তা-কর্মচারী - dainik shiksha কোচিং বাণিজ্যে জড়িত পিএসসির আরো ৪ কর্মকর্তা-কর্মচারী ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত - dainik shiksha ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত কোটার পক্ষে-বিপক্ষে আন্দোলনকারীদের পাল্টাপাল্টি কর্মসূচি আজ - dainik shiksha কোটার পক্ষে-বিপক্ষে আন্দোলনকারীদের পাল্টাপাল্টি কর্মসূচি আজ শিক্ষামন্ত্রী দেশে ফিরছেন আজ - dainik shiksha শিক্ষামন্ত্রী দেশে ফিরছেন আজ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0060958862304688