বঙ্গোপসাগরে লঘুচাপ, সারা দেশে বৃষ্টির আভাস - দৈনিকশিক্ষা

বঙ্গোপসাগরে লঘুচাপ, সারা দেশে বৃষ্টির আভাস

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ফলে সারা দেশে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আজ সোমবার আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত এক আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানিয়েছে সংস্থাটি।

পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ সোমবার সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া মূলত শুষ্ক থাকতে পারে। এই সময়ে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল মঙ্গলবার দেশের সকল বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই সময়ে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। 

পূর্বাভাসে বলা হয়েছে, আগামী বুধবারও সারা দেশে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই সময়েও দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। 
বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে অধিদপ্তর বলেছে, এই সময়ে সারা দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। 

গত ২৪ ঘণ্টায় (আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত) সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের ডিমলায়, ২৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মোংলায়, ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, মৌসুমি বায়ু বিদায় নিলেও মাসজুড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে অন্তত তিনটি লঘুচাপের প্রভাবে দেশজুড়ে বৃষ্টি হবে।

 

অষ্টাদশ শিক্ষক নিবন্ধনের লিখিতের ফল কিছুক্ষণের মধ্যে - dainik shiksha অষ্টাদশ শিক্ষক নিবন্ধনের লিখিতের ফল কিছুক্ষণের মধ্যে গণঅভ্যুত্থানে অংশ নেয়া ছাত্র-জনতার বিরুদ্ধে কোনো মামলা নয়: স্বরাষ্ট্র মন্ত্রণালয় - dainik shiksha গণঅভ্যুত্থানে অংশ নেয়া ছাত্র-জনতার বিরুদ্ধে কোনো মামলা নয়: স্বরাষ্ট্র মন্ত্রণালয় এইচএসসির ফল জানতে পারবেন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল জানতে পারবেন যেভাবে তিন যুক্তিতে চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়ছে - dainik shiksha তিন যুক্তিতে চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়ছে ‘চাকরিতে প্রবেশে বয়স বাড়ানোর সুপারিশ করা হয়েছে’ - dainik shiksha ‘চাকরিতে প্রবেশে বয়স বাড়ানোর সুপারিশ করা হয়েছে’ ২৪ অক্টোবর থেকে ছাত্রীদের এইচপিভি টিকা দেয়া শুরু - dainik shiksha ২৪ অক্টোবর থেকে ছাত্রীদের এইচপিভি টিকা দেয়া শুরু প্রজ্ঞাপন জারির দাবিতে শাহবাগে অবস্থান ৩৫ প্রত্যাশীদের - dainik shiksha প্রজ্ঞাপন জারির দাবিতে শাহবাগে অবস্থান ৩৫ প্রত্যাশীদের এমপিওর আবেদনে সার্ভার জটিলতায় ভোগান্তি বাড়ছে বেতন-পদোন্নতিতে - dainik shiksha এমপিওর আবেদনে সার্ভার জটিলতায় ভোগান্তি বাড়ছে বেতন-পদোন্নতিতে অফিসার্স ক্লাবের সদস্য পদ থেকে ডিআইএ পরিচালক কাইয়ুম শিশির বরখাস্ত - dainik shiksha অফিসার্স ক্লাবের সদস্য পদ থেকে ডিআইএ পরিচালক কাইয়ুম শিশির বরখাস্ত সর্বজনীন পেনশনের ভাগ্য নির্ধারণ আজ - dainik shiksha সর্বজনীন পেনশনের ভাগ্য নির্ধারণ আজ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036001205444336