বরিশালে শিক্ষা অধিদপ্তরের পরিচালকের অপসারণ দাবি - দৈনিকশিক্ষা

বরিশালে শিক্ষা অধিদপ্তরের পরিচালকের অপসারণ দাবি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বরিশালের আঞ্চলিক পরিচালক প্রফেসর ড. মো. মোয়াজ্জেম হোসেনের দুর্নীতির প্রতিবাদ ও অপসারণ দাবিতে নগরীতে বিক্ষোভ করেছেন শিক্ষক-কর্মচারীরা।  

গতকাল বুধবার নগরীর অশ্বিনী কুমার (টাউন) হল চত্বরে বরিশাল অঞ্চলের বৈষম্যবিরোধী শিক্ষক ও কর্মচারী সমাজের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিগত ৬ বছর যাবত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বরিশালের আঞ্চলিক পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন একই পদে থেকে নানা ছুঁতোয় শিক্ষকদের ফাইল আটকে রেখে হয়রানি করছেন।

 

সম্প্রতি গণঅভ্যুত্থানের আগে- গড়ে ওঠা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নিবৃত্ত করার লক্ষে আন্দোলণকারী শিক্ষার্থী ও শিক্ষকদের তথ্য চেয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি পাঠান তিনি। এসব তথ্য তিনি তৎকালীন আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা বিভাগের ঊর্ধ্বতন কর্মকতা ও গোয়েন্দাদের হাতে তুলে দেন। ওই তথ্যের ভিত্তিতে অনেক ছাত্র-শিক্ষককে হয়রানি ও গ্রেফতার করে পুলিশ।

সমাবেশ শেষে বিক্ষুব্ধ শিক্ষক-কর্মচারীরা মিছিল নিয়ে নগরীর গোড়াচাঁদ দাস রোডে থাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বরিশালের আঞ্চলিক কার্যালয় ঘেরাও করেন। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষুদ্ধ শিক্ষক-কর্মচারীদের নিবৃত্ত করেন।

সমাবেশে বক্তব্য রাখেন প্রভাষক মাসুম বিল্লাহ, মো. শাহিন, কামরুল হাসান, সাদিয়া আকতার, মিনার মাহমুদ, হাসান বকসি প্রমুখ।

স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ সেপ্টেম্বর শুরু হতে পারে - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ সেপ্টেম্বর শুরু হতে পারে বিসিএস প্রশ্নফাঁসকারীদের সর্বোচ্চ শাস্তি চাইলেন সারজিস - dainik shiksha বিসিএস প্রশ্নফাঁসকারীদের সর্বোচ্চ শাস্তি চাইলেন সারজিস ইএফটিতে এমপিও শিক্ষকদের বেতন অক্টোবরে - dainik shiksha ইএফটিতে এমপিও শিক্ষকদের বেতন অক্টোবরে সময়ের এক ফোঁড়, অসময়ের দশ ফোঁড় - dainik shiksha সময়ের এক ফোঁড়, অসময়ের দশ ফোঁড় ‘সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আছেন’ সন্দেহে বাড়ি ঘেরাও - dainik shiksha ‘সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আছেন’ সন্দেহে বাড়ি ঘেরাও নিউইয়র্ক দিয়েই বিদেশ সফর শুরু করতে পারেন প্রধান উপদেষ্টা - dainik shiksha নিউইয়র্ক দিয়েই বিদেশ সফর শুরু করতে পারেন প্রধান উপদেষ্টা মতিঝিল আইডিয়ালের স্কুল ড্রেসে বাধ্যতমূলক হলো টুপি-স্কার্ফ - dainik shiksha মতিঝিল আইডিয়ালের স্কুল ড্রেসে বাধ্যতমূলক হলো টুপি-স্কার্ফ বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর ড. এইচ মনসুর - dainik shiksha বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর ড. এইচ মনসুর কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030920505523682