বাউয়েট ক্যাম্পাসে বসন্ত বরণ ও পিঠা উৎসব - দৈনিকশিক্ষা

বাউয়েট ক্যাম্পাসে বসন্ত বরণ ও পিঠা উৎসব

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের ফ্যাকাল্টি এন্ড অফির্সাস পয়েন্টে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহীনুর আলম, এসপিপি, পিইঞ্জ ফিতা কেটে ‘বসন্ত বরণ ১৪৩০ ও পিঠা উৎসব’ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনের পর তিনি আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে বিভিন্ন স্টল ঘুরে দেখেন। অনুষ্ঠানের মোট ছয়টি স্টল বসানো হয়। সেগুলোতে বাঙ্গালির সাংস্কৃতি ও ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়। যার অংশ হিসেবে গ্রামবাংলার ঐতিহ্য ‘ঢেঁকি’ অনুষ্ঠানে আগত সকলের প্রদর্শনের জন্য রাখা হয়। অন্যান্য স্টলগুলোতে দেশের বিভিন্ন ঐতিহ্যবাহী শতাধিক পিঠার সমারোহ ছিলো। পিঠাগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো দুধচিতই, পানতোয়া, পাটিসাপটা, নকসা পিঠা, নারিকেল পুলি, ছাচ পাক্কন, ফুল পিঠা এবং নতুন গুড়ের পায়েস উল্লেখযোগ্য। এছাড়া বাউয়েট শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাউয়েটের কালচারাল ক্লাব। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.), ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মেজর মো. মনজিনুল মুবীন (অব.) ডেপুটি রেজিস্ট্রার একাডেমিক মো. আশরাফুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, হলগুলার প্রভোস্টগণ, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী, বাউয়েট কালচারাল ক্লাবের সদস্যবৃন্দ এবং অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003136157989502