বাঙলা কলেজ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ - দৈনিকশিক্ষা

বাঙলা কলেজ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

রাজধানীর মিরপুর সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ এস এম আমিরুল ইসলামের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করছেন শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল ১১ টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা।

দুপুর পর্যন্ত তারা সড়ক অবরোধ করে রাখে। জানা যায়, কোটা সংস্কার আন্দোলনের সময়ে বিরোধিতা করেছেন বাঙলা কলেজের অধ্যক্ষ। তিনি প্রথমে শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসতে নোটিশ দেন। তাতেও কাজ না হওয়ায় তিনি আন্দোলনকারী শিক্ষার্থীদের দমনে ছাত্রলীগ নেতাদের সহযোগিতা নেন। এতে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়।

বাঙলা কলেজের একাধিক শিক্ষার্থী জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক এই নেতা ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক থাকাকালীন নানান দুর্নীতিতে জড়ান। বেশ কয়েকটি কলেজকে জিপিএ ফাইভ পাইয়ে দেওয়ার ক্ষেত্রে তার অবদান ছিল। এমন অভিযোগে তাকে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের পদ থেকে সরিয়ে দেওয়া হয় এবং বাঙলা কলেজে পদায়ন করা হয়। এখানে এসেও তিনি বিভিন্ন অনিয়ম করেছেন।

তারা জানান, কোটা সংস্কার আন্দোলনের সময় আন্দোলনকারীদের দমাতে তিনি দুই বস্তা পাথর কলেজের বিভিন্ন ভবনের ছাদে রেখে দেন। এ ছাড়াও ছিল কাঁচের বোতল। এগুলো আনা হয়েছিল ছাত্রলীগের নেতাদের জন্য। তারা ছাদের ওপর থেকে এগুলো ছুঁড়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের আহত করেছেন।

অভিযোগ করে তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার সময় বাঙলা কলেজ থেকে দুই বাসভর্তি ছাত্রলীগের নেতাকর্মী সেখানে যায়। এই বাস ব্যবহারের অনুমতি অধ্যক্ষ তাদের দিয়েছেন। তা ছাড়া আন্দোলন চলমান থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল বন্ধ থাকলেও ছাত্রলীগ নেতাদের অবস্থানের সুবিধার্থে তিনি হোস্টেলগুলো খোলা রেখেছেন। তার শিক্ষার্থী বিরোধী অবস্থান এবং অনিয়মের কারণে শিক্ষার্থীরা তার পদত্যাগ চায়।

শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা মামলা নিতে থানাকে নির্দেশ - dainik shiksha শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা মামলা নিতে থানাকে নির্দেশ অন ক্যাম্পাসে ভর্তি হওয়া শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চলবে জাতীয় বিশ্ববিদ্যালয়েই - dainik shiksha অন ক্যাম্পাসে ভর্তি হওয়া শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চলবে জাতীয় বিশ্ববিদ্যালয়েই মাদরাসা শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় চার দাবিতে শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী কর্মসূচি - dainik shiksha চার দাবিতে শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী কর্মসূচি সচিবের সুস্থ ছেলে ঢাবিতে পড়েছেন প্রতিবন্ধী কোটায় - dainik shiksha সচিবের সুস্থ ছেলে ঢাবিতে পড়েছেন প্রতিবন্ধী কোটায় প্রাথমিক বিদ্যালয় চালুর নির্দেশনা - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় চালুর নির্দেশনা একাদশে ভর্তি সংক্রান্ত জরুরি নির্দেশনা - dainik shiksha একাদশে ভর্তি সংক্রান্ত জরুরি নির্দেশনা জাতীয় শোক দিবস ও সরকারি ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha জাতীয় শোক দিবস ও সরকারি ছুটি বাতিলের পরামর্শ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা - dainik shiksha বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা please click here to view dainikshiksha website Execution time: 0.0073089599609375