বিভিন্ন মেডিক্যাল কলেজের ১৬ শিক্ষককে বদলি - দৈনিকশিক্ষা

বিভিন্ন মেডিক্যাল কলেজের ১৬ শিক্ষককে বদলি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সারাদেশের একাধিক মেডিক্যাল কলেজের ১৬ শিক্ষককে বিভিন্ন প্রতিষ্ঠানে বদলি করা হয়েছে। সম্প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ইস্যু করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪, ২৫ ও ২৮ জুলাই প্রকাশিত এসব প্রজ্ঞাপনে সই করেছেন মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ শাখার উপ-সচিব দূর-রে-শাহ্ওয়াজ।

বদলিকৃতদের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজের রয়েছেন পাঁচজন। তারা হলেন- প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রিজওয়ানা রহমান খান, সাইক্রিয়াট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুর আহমেদ গিয়াস উদ্দিন, স্পাইন সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল ইসলাম আকন, ভাইরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুসরাত সুলতানা ও সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. নাঈম দেওয়ান।

এর ডা. রিজওয়ানা রহমান খানকে গত ২৪ জুলাই সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজে বদলি করা হয়েছে। বাকি চারজনকে গত ২৫ জুলাই বদলি করা হয়।

প্রজ্ঞাপন বলছে, ডা. নুর আহমেদ গিয়াস উদ্দিনকে নেত্রকোণা মেডিক্যাল কলেজ বদলি করা হয়েছে। সাইক্রিয়াট্রির এই চিকিৎসক সেখানে বদলি হয়েছেন কার্ডিওলজি অ্যান্ড সিসিইউ পদের বিপরীতে। সার্জারি বিভাগের চিকিৎসক ডা. মো. নাঈম দেওয়ান বদলি হয়েছেন পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের গ্যাস্ট্রোএন্টারোলজি পদের বিপরীতে।

ডা. মো. শহীদুল ইসলাম আকনকে সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজে বদলি করা হয়েছে। স্পাইন সার্জারি বিভাগের এই সহযোগী অধ্যাপককে বায়োকেমিস্ট্রি পদের বিপরীতে বদলি করা হয়েছে। আর ডা. নুসরাত সুলতানাকে বদলি করা হয়েছে নীলফামারী মেডিক্যাল কলেজে। ঢামেকের ভাইরোলজি বিভাগের এই সহযোগী অধ্যাপককে বদলি করা হয়েছে নেফ্রোলজি বিভাগের সহকারী অধ্যাপক পদের বিপরীতে।

রোববার (২৮ জুলাই) বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হয়েছেন এসব চিকিৎসক। বিধি অনুযায়ী, তারা আগামী সাত কর্ম দিবসের নতুন প্রতিষ্ঠানে যোগদান করবেন।

বিপরীতে ঢামেকে বদলি হয়েছেন জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের অধ্যাপক ডা. উত্তম কর্মকার। ইউরোলজি বিভাগের এই চিকিৎসককে পদায়ন করা হয়েছে নিউরোট্রমা সার্জারি পদের বিপরীতে।

এ ছাড়া ঢামেকে আরও বদলি হয়েছেন রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডা. গাজী মোহাম্মদ সালাহউদ্দিন, সাইকিয়াট্রি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. রশিদুল হক ও কক্সবাজার মেডিকেল কলেজের সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডা. শরীফ মুশফেকুর রহমান।

অন্যান্য মেডিক্যালের যারা বদলি হলেন

গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. অসীম কুমার সাহাকে নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজের ফিজিওলজি পদের বিপরীতে বদলি করা হয়েছে। যশোর মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক (সার্জারী) ডা. মো. আহসান হাবীবকে বদলি করা হয়েছে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজে।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজের নিওনেটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আ ন ম নূরুল হক ভূঞাকে কুমিল্লা মেডিক্যাল কলেজের নিউরো মেডিসিন পদের বিপরীতে বদলি করা হয়েছে। 

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ত্রিদ্বীপ কান্তি বর্মনকে ময়মনসিংহ মেডিক্যালে ও গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. খন্দকার মো. সোহেল উল্লাহকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজে বদলি করা হয়েছে।

এ ছাড়া নওগাঁ মেডিক্যাল কলেজের ফিজিওলজি বিভাগের প্রভাষক ডা. মো. যোবায়ের আল আমীনকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ধামাইরহাটের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) এবং কমিউনিটি মেডিক্যাল বিভাগের প্রভাষক ডা. মো. আমিনুল ইসলামকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে জেলার পত্নীতলার মেডিক্যাল অ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলে (ম্যাটস) পদায়ন করা হয়েছে।

বিলুপ্ত হচ্ছে এনটিআরসিএ, নতুন আইনের খসড়া দেখুন - dainik shiksha বিলুপ্ত হচ্ছে এনটিআরসিএ, নতুন আইনের খসড়া দেখুন থানায় হামলা: দুই দিনের রিমান্ডে ১২ শিক্ষার্থী - dainik shiksha থানায় হামলা: দুই দিনের রিমান্ডে ১২ শিক্ষার্থী জাতীয় শোক দিবসে ভিডিয়োচিত্র তৈরি প্রতিযোগিতা - dainik shiksha জাতীয় শোক দিবসে ভিডিয়োচিত্র তৈরি প্রতিযোগিতা কোটা আন্দোলনে সহিংসতা: ১৪ বিশ্ববিদ্যালয়ের ক্ষতি প্রায় ৩২ কোটি টাকা - dainik shiksha কোটা আন্দোলনে সহিংসতা: ১৪ বিশ্ববিদ্যালয়ের ক্ষতি প্রায় ৩২ কোটি টাকা কোটা আন্দোলনে সংঘর্ষে নিহতদের স্মরণে দেশব্যাপী শোক আজ - dainik shiksha কোটা আন্দোলনে সংঘর্ষে নিহতদের স্মরণে দেশব্যাপী শোক আজ ফের বেসরকারি শিক্ষকদের বেতন ইএফটিতে দেয়ার উদ্যোগ - dainik shiksha ফের বেসরকারি শিক্ষকদের বেতন ইএফটিতে দেয়ার উদ্যোগ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0055480003356934