বিশ্ব সংবাদমাধ্যমে শেখ হাসিনার দেশত্যাগের খবর - দৈনিকশিক্ষা

বিশ্ব সংবাদমাধ্যমে শেখ হাসিনার দেশত্যাগের খবর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের খবর গুরুত্ব পেয়েছে বিশ্ব সংবাদমাধ্যমে।  সোমবার দুপুরে পদত্যাগের পর বোন শেখ রোহানাকে নিয়ে দেশ ছেড়ে যান শেখ হাসিনা। 

বিবিসির খবর, শেখ হাসিনা পদত্যাগ করেছেন। বিবিসির স্থানীয় প্রতিনিধির বরাতে এ খবর দেওয়া হয়েছে। সেই সঙ্গে বিবিসি জানিয়েছে, শেখ হাসিনা ‘নিরাপদ আশ্রয়ের’ জন্য দেশ ছেড়েছেন। সঙ্গে শেখ রেহানাও আছেন। 

আল জাজিরা বলছে, একটি সামরিক হেলিকপ্টারে করে শেখ হাসিনা দেশ ছেড়েছেন। তাঁর সরকারি আবাস গণভবনে হাজারো মানুষ ঢুকে পড়েছে।

এএফপির খবরেও বোনকে সঙ্গে নিয়ে শেখ হাসিনার দেশত্যাগের খবর প্রকাশ করা হয়েছে। সংবাদমাধ্যমটি বলছে, নিরাপদ আশ্রয়ের উদ্দেশে তিনি বাংলাদেশ ছেড়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এএফপি বলেছে, হাজারো মানুষ গণভবনে ঢুকে পড়েছে।

 

রয়টার্স লিখেছে, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ ছেড়েছেন। বাংলাদেশও ছেড়ে গেছেন।

পশ্চিমবঙ্গের বাংলার সংবাদপত্র আনন্দবাজারের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোন রেহানাকে নিয়ে তিনি ঢাকার বাসভবন তথা ‘গণভবন’ ছেড়েছেন। তাঁকে কপ্টারে করে ‘নিরাপদ’ আশ্রয়ের উদ্দেশে পাঠানো হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি ত্রিপুরার রাজধানী আগরতলার উদ্দেশ্যে উড়িয়ে নিয়ে গিয়েছেন এয়ার কমোডর আব্বাস। তিনি ১০১ স্কোয়াড্রনের সদস্য।

একটি সূত্রের উল্লেখ করে খবরে বলা হয়, তার আগে বাংলাদেশের সেনাবাহিনীর তরফে প্রধানমন্ত্রী হাসিনাকে সময় বেঁধে দেওয়া হয় ইস্তফা দেওয়ার জন্য। ৪৫ মিনিট সময় তাঁকে দেওয়া হয়েছিল বলে একটি সূত্রের দাবি। তবে অন্য একাধিক সূত্রের দাবি, পুরো বিষয়টিই হয়েছে সেনাবাহিনী এবং দিল্লির সঙ্গে আলোচনার সাপেক্ষে। তার পরেই হাসিনা ইস্তফা দিয়েছেন।

দিল্লিতে শেখ হাসিনা, যাবেন লন্ডনে - dainik shiksha দিল্লিতে শেখ হাসিনা, যাবেন লন্ডনে জাতির উদ্দেশে সেনাপ্রধানের পূর্ণ ভাষণ - dainik shiksha জাতির উদ্দেশে সেনাপ্রধানের পূর্ণ ভাষণ ছাত্র-শিক্ষক প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসবেন সেনাবাহিনী - dainik shiksha ছাত্র-শিক্ষক প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসবেন সেনাবাহিনী দেশবাসীকে শান্ত থাকার আহ্বান ফখরুলের - dainik shiksha দেশবাসীকে শান্ত থাকার আহ্বান ফখরুলের শাহজালাল বিমানবন্দর বন্ধ - dainik shiksha শাহজালাল বিমানবন্দর বন্ধ ‘অন্তর্বর্তীকালীন সরকারের বাইরে কোন সরকার মেনে নেয়া হবে না’ - dainik shiksha ‘অন্তর্বর্তীকালীন সরকারের বাইরে কোন সরকার মেনে নেয়া হবে না’ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033378601074219