বৈষম্যহীন বাংলাদেশ চাই: ঢাবি উপ-উপাচার্য - দৈনিকশিক্ষা

বৈষম্যহীন বাংলাদেশ চাই: ঢাবি উপ-উপাচার্য

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

সংবিধান সংস্কারে তরুণ প্রজন্মের চিন্তাভাবনা ও মতামতকে গুরুত্ব দিলে বৈষম্যহীন বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে বলে আশা ব্যক্ত করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য সাইমা হক বিদিশা। 

তিনি বলেন, ‘আমরা সকলেই একটি বৈষম্যহীন বাংলাদেশ চাই, যেখানে সব মানুষের সমান অধিকার থাকবে। সংবিধান সংস্কারের ক্ষেত্রে সকল শ্রেণি-পেশার মানুষের আশা-আকাঙ্ক্ষা, অধিকার ও ভাবনার প্রতিফলন যাতে ঘটে, সেসব বিষয় বিবেচনা করতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থী ও তরুণ প্রজন্মের চিন্তাভাবনা ও মতামত গুরুত্ব সহকারে শোনা উচিত।’

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘শিক্ষার্থী ভাবনা’-এর উদ্যোগে ‘নতুন বাংলাদেশে কেমন সংবিধান চাই’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব বিষয়ে আলোকপাত করেন। 

অনুষ্ঠানে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য সাইমা হক বিদিশা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও শিক্ষার্থী ভাবনা-এর আহ্বায়ক মো. সাব্বির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল হাসান, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক মুস্তাক ইবনে আয়ুব, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের সহকারী অধ্যাপক জুবায়ের সোহান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের শিক্ষার্থী হাসান আব্দুল্লাহ আলোচনায় অংশ নেন।

যারা আপনাদের সেবা করবে তাদের ভোট দেবেন: সারজিস - dainik shiksha যারা আপনাদের সেবা করবে তাদের ভোট দেবেন: সারজিস মাদরাসায় অনুপস্থিত থেকেও ১১ মাসের বেতন তুলেছেন শিক্ষক - dainik shiksha মাদরাসায় অনুপস্থিত থেকেও ১১ মাসের বেতন তুলেছেন শিক্ষক এখনো প্রস্তুত হয়নি একাদশের, পাঁচ বইয়ের পাণ্ডুলিপি - dainik shiksha এখনো প্রস্তুত হয়নি একাদশের, পাঁচ বইয়ের পাণ্ডুলিপি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! ৬৬ জন ছাত্রকে পাঁচচুলো করলেন শিক্ষক - dainik shiksha ৬৬ জন ছাত্রকে পাঁচচুলো করলেন শিক্ষক শিক্ষার মানোন্নয়নে সরকারের নতুন পদক্ষেপ - dainik shiksha শিক্ষার মানোন্নয়নে সরকারের নতুন পদক্ষেপ প্রশ্নফাঁসের তদন্ত নিয়ে সিআইডি ও পিএসসি মুখোমুখি - dainik shiksha প্রশ্নফাঁসের তদন্ত নিয়ে সিআইডি ও পিএসসি মুখোমুখি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062510967254639