মন্ত্রীদের শুভেচ্ছা জানিয়ে বিজ্ঞাপন, ব্যয় বহন করবেন চবি উপাচার্য - দৈনিকশিক্ষা

মন্ত্রীদের শুভেচ্ছা জানিয়ে বিজ্ঞাপন, ব্যয় বহন করবেন চবি উপাচার্য

দৈনিকশিক্ষাডটকম, চবি |

দৈনিকশিক্ষাডটকম, চবি : পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীকে শুভেচ্ছা জানিয়ে গণমাধ্যমে দেয়া বিজ্ঞাপনের খরচ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড.  শিরীণ আখতার ব্যক্তিগতভাবে বহন করবেন।  

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার কেএম নুর আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশের জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযাগ্য কন্যা শেখ হাসিনা। পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন তিনি।

আরো পড়ুন দুই মন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিজ্ঞাপন, খরচের হিসাব তলব ইউজিসির

এতে আরও বলা হয়, শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদশ’ বিনির্মাণে উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে নবগঠিত সরকারের মন্ত্রীসভায় চট্টগ্রামের কৃতি সন্তান ড. হাছান মাহমুদকে পররাষ্ট্রমন্ত্রী এবং ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে শিক্ষামন্ত্রী পদে নিযুক্ত করেছেন। বীর চট্টলার এ দুই কৃতি সন্তানকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন গণমাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের পক্ষ থেকে বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।

এ বিজ্ঞাপন সংক্রান্ত ব্যয় কোন খাত থেকে নির্বাহ করা হবে, তা জানতে চেয়ে রেজিস্ট্রার বরাবর চিঠি দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বক্তব্য হলাে- এ সংক্রান্ত ব্যয়ের সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোনো আর্থিক সংশ্লিষ্টতা নেই। বর্ণিত বিষয়ে কোনো অপপ্রচার চালিয়ে বিভ্রান্ত না করার জন্য সংশ্লিষ্টদের অনুরাধ করা হয়েছে।

এর আগে ইউজিসি উপাচার্যের দেয়া বিজ্ঞাপনের এ ব্যয় কোন খাত থেকে করা হয়েছে, তা জানতে চেয়ে রেজিস্ট্রার বরাবর চিঠি দেয়। চিঠিতে ইউজিসি বলেছে, এ বিজ্ঞাপন কয়টি পত্রিকায় প্রকাশ করা হয়েছে এবং এ ব্যয় কোন খাত থেকে নির্বাহ করা হবে, তার তথ্য প্রদানের জন্য অনুরোধ করা হলো। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের বক্তব্য পাঁচ কার্যদিবসের মধ্যে পাঠানোর অনুরোধ করে ইউজিসি।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0075709819793701