মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম হলেন ঢাবি ছাত্রী অনন্যা - দৈনিকশিক্ষা

মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম হলেন ঢাবি ছাত্রী অনন্যা

ঢাবি প্রতিনিধি |

মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রতিযোগিতার এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ফারজানা ইয়াসমিন অনন্যা। উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থী তিনি। সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে এবার জাপান যাচ্ছেন অনন্যা।

জানা গেছে, অনন্যার বাড়ি যশোর। মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ মুকুট পরার মাত্র কয়েক ঘণ্টা আগে ফারজানা তার মাকে হারিয়েছিলেন। কিন্তু তার বাবা বলেছিলেন যে, তিনি তার মেয়ের জন্য আর একটি শোক চান না, তাই তিনি সেখানে ফাইনালে উপস্থিত ছিলেন। তাকে প্রতিযোগিতায় যোগদানের জন্য উৎসাহ দেন এবং তিনি জিতেছেন। 

এ বিষয়ে নিজের অনুভূতি প্রকাশ করে ফারজানা ইয়াসমিন অনন্যা বলেন, ‘আমি খুবই গর্বের সঙ্গে বলতে চাই, আমি বাংলাদেশ ছাত্রলীগের একজন গর্বিত কর্মী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনে করেন, আমি যোগ্য নেতৃত্বদানের ক্ষেত্রে, আমার ভালো গুন আছে- তাহলে আমি ভবিষ্যতে নির্বাচন করতে চাই।’ মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতায় নিজেকে রিপ্রেজেন্ট করতে জাপান যাচ্ছেন বলে জানান ছাত্রলীগ নেত্রী অনন্যা।

তিনি আরও বলেন, জাপানেও নিজের জয়ের ব্যাপারে তিনি আশাবাদী। যেহেতু রাজনীতি করছেন তাই সুযোগ পেলে তিনি সমাজের হয়ে কাজ করতে চান। 

অন্য দেশের প্রতিযোগীদের থেকে তিনি নিজেকে এগিয়ে রেখে বলেন, আপনারা হয়তো জানেন আমি করোনার সময় মানুষের পাশে এসে দাঁড়িয়েছিলাম। সবাই যখন ঘরবন্দী, ঠিক তখনি ঘর ছেড়ে অসহায় মানুষের পাশে ছুটে গিয়েছিলাম। ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়েছি। 

অনন্যার এমন অনন্য মানবিক গুনের পাশাপাশি এবার যুক্ত হলো দেশ সেরা অন্যতম সুন্দরীর খেতাব। আগামী ২০ অক্টোবর জাপানে মিস ইউনিভার্স ইন্টারন্যাশনাল ফাইনালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ফারজানা ইয়াসমিন অনন্যা।

‘মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ-২০২৩ এর প্রতিযোগিতার প্রথম পর্বের আসরের প্রধান বিচারক ছিলেন জনপ্রিয় অভিনেত্রী অরুণা বিশ্বাস, মডেল অন্তু করিম, ‘মিস ওয়ার্ল্ড’ খ্যাত রাফাহ নানজীবা তোরসা, সংবাদ পাঠিকা মুমতাহিনা হাসনাত রিতু, মেকআপ ট্রেনাইরা সাহিদা আহসান, ডিজাইনার সিলভি মাহমুদ, ইফতেখারুল ইসলাম, কোরিওগ্রাফার ফারুক প্রমুখ।

মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ বিশ্বের সেরা চার বিউটি প্যাজেন্টের মধ্যে একটি। আর আয়োজনটির ন্যাশনাল ডিরেক্টর মালা খন্দকার। ডিরেক্টর হিসেবে আছেন ড. তাওহীদা রহমান ইরিন, খালিদ মাহমুদ সাদ এবং খালীদ মাহমুদ হাসান।

উল্লেখ্য, এর আগে মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ প্রতিযোগিতায় অনন্যা প্রথম রানার্স আপ হয়েছিলেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032830238342285