মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ গঠন - দৈনিকশিক্ষা

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ গঠন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিদের সংগঠিত করার লক্ষ্যে ‘মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ’ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সভাকক্ষে বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম নেতাদের এক যৌথ সভায় এই পরিষদ গঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

সভায় কোটা সংস্কারের আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানানো হয় এবং সন্ত্রাসীদের প্রতিরোধ করার জন্য দৃঢ়  প্রত্যয় ব্যক্ত করা হয়।

সভায় জানানো হয়, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অনলাইনে সামাজিক যোগাযোগের মাধ্যম ও ফেসবুকের মাধ্যমে যেভাবে অপপ্রচার করা হচ্ছে, তাতে মুক্তিযোদ্ধার সন্তানরা চুপ করে বসে থাকতে পারে না।  

সভায় সন্তানদের অভিভাবক হিসেবে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক করা হয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানকে এবং প্রধান উপদেষ্টা করা হয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আক ম মোজাম্মেল হককে।

সভায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, বীর বিক্রম, বাংলাদেশ সড়ক ও পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী, শ্রমিক লীগের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এমদাদ হোসেন মতিন, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এবিএম সুলতান আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান শহীদ, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী, বীর মুক্তিযোদ্ধা ফরিদুজ্জামান ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ ছাড়া বীর মুক্তিযোদ্ধার সন্তান অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন, শাহ মো. সাইফুল আলম লিটন, ড. মোসা. তাহমিনা, হুমায়ুন কবির, মো. সাজ্জাদ হোসেন, আতিকুর রহমান বাবু, জোবায়দা হক অজন্তা, মেহেদী হাচান, সালমান মাহমুদ, মিজানুর রহমান, মোহাম্মদ রাশেদুজ্জামান শাহীন, মনির হোসেন মোল্লা, কামরুজ্জামান সাগর, আল-আমিন মৃদুল, আমিনুল ইসলাম বুলবুল, আল মামুন, মাহবুবুর রহমান প্রিন্সসহ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মভিত্তিক সকল সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।      

ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে : শিক্ষামন্ত্রী ডিবির হাতে গ্রেফতার নাসিরই চালান শিক্ষার ঢাকা ডিডি অফিস! - dainik shiksha ডিবির হাতে গ্রেফতার নাসিরই চালান শিক্ষার ঢাকা ডিডি অফিস! শিক্ষাভবন যখন কর্মকর্তার নোট-গাইড বিক্রির দোকান - dainik shiksha শিক্ষাভবন যখন কর্মকর্তার নোট-গাইড বিক্রির দোকান শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা পেলো কারিগরি বোর্ড - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা পেলো কারিগরি বোর্ড পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ আগস্টে - dainik shiksha পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ আগস্টে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে বুদ্ধিজীবী হ*ত্যায় জামায়াত কীভাবে জড়িত - dainik shiksha বুদ্ধিজীবী হ*ত্যায় জামায়াত কীভাবে জড়িত please click here to view dainikshiksha website Execution time: 0.0029740333557129