রংপুর আর্মি নার্সিং কলেজে ভর্তি বিজ্ঞপ্তি - দৈনিকশিক্ষা

রংপুর আর্মি নার্সিং কলেজে ভর্তি বিজ্ঞপ্তি

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রংপুর আর্মি নার্সিং কলেজ সেনাবাহিনী পরিচালিত একটি বেসামরিক প্রতিষ্ঠান। রংপুর আর্মি নার্সিং কলেজ ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিএসসি ইন নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন জমা দেয়ার শেষ তারিখ ২২ মে।

ভর্তির যোগ্যতা

• আবেদনকারীকে বাংলাদেশের নাগরিক হতে হবে।
• শুধু মাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবে।
• ১লা জুলাই ২০২১ তারিখে বয়স ১৭-২২ বছর হতে হবে।
• প্রার্থীকে অবশ্যই শারিরীক ও মানসিকভাবে সুস্থ হতে হবে।
• প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে এবং কোর্স চাকালীন সময়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারবে না। 

শিক্ষাগত যোগ্যতা

• প্রার্থীকে ২০২১ ও ২০২২ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস এবং ২০১৯ বা ২০২০ সালের এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। 

• বিজ্ঞান বিভাগে এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় মোট নূন্যতম জিপিএ ৭.০০ থাকতে হবে। তবে কোন পরীক্ষায় জিপিএ ৩.০০ এর কম হবে না এবং উভয় পরীক্ষায় জীববিজ্ঞানে নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।

আবেদনপত্র সংগ্রহ ও জমাদান

২২ মে ২০২৩

আবেদনপত্র www.ranchd.com হতে ডাউনলোড করা যাবে।

মোবাইল : ০১৭৬৯-৬65680, 01922-268৭৪৭

ই-মেইল: [email protected]

ভর্তির জন্য তথ্য ও যোগাযোগ

আর্মি নার্সিং কলেজ রংপুর, রংপুর সেনাবাহিনী

আবেদনপত্র সংগ্রহ ও দাখিল করার নিয়মাবলী

ক) আবেদনপত্র ডাউনলোড করতে এখানে ক্লিক করুন অথবা রংপুর আর্মি নার্সিং কলেজ এর ওয়েব সাইট www.rancbd.com হতে ডাউনলোড করতে হবে অথবা রংপুর আমি নার্সিং কলেজ, রংপুর সেনানিবাস হতে অফিস চলাকালীন সময়ে (সকাল ০৯.০০ ঘটিকা হতে ১৪.০০ ঘটিকা পর্যন্ত) ছুটির দিন ব্যতীত সংগ্রহ করা যাবে। আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ তারিখ ২২ মে ২০২৩

খ)আবেদন পত্র স্বহস্তে পুরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ অধ্যক্ষ, রংপুর আর্মি নার্সিং কলেজ, রংপুর সেনানিবাস এই ঠিকানায় পাঠাতে হবে অথবা স্বশরীরে এসে জমা দিতে হবে। ভর্তির আবেদনপত্র ও আনুষাঙ্গিক খরচ বাবদ ৭০০/- (সাতশত টাকা মাত্র) (অফেরতযোগ্য) বিকাশ নং ০১৭৬৯৬৬৫৬৮০ (নার্সিং কলেজের) তে বিকাশ চার্জসহ পাঠাতে হবে। স্বশরীরে আবেদনপত্র জমা দেওয়ার ক্ষেত্রে উক্ত টাকা ফরম জমা দেওয়ার সময় প্রদান করতে হবে। ফরম পূরণ করার সময় বিকাশের মাধ্যমে টাকা পাঠানো হলে ফরমে বিকাশ এর রেফারেন্স নং টি উল্লেখ করতে হবে।

গ) অসম্পূর্ণ ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদন পত্রের সাথে নিম্নবর্ণিত কাগজ পত্র জমা দিতে হবে

ক) প্রার্থীর স্থায়ী ঠিকানা সম্বলিত স্থানীয় ইউপি চেয়ারম্যান অথবা পৌরসভার চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত ফটোকপি।

খ) এসএসসি বা সমমানের এবং এইচএসসি বা সমমানের পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্টের/মার্কসীটের সত্যায়িত ফটোকপি।

গ) এসএসসি বা সমমানের এবং এইচএসসি বা সমমানের পরীক্ষার সার্টিফিকেট/প্রভিশনাল সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি।

ঘ) শেষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে প্রশংসাপত্রের সত্যায়িত ফটোকপি।

ঙ) জন্মনিবন্ধন/ ভোটার আইডি কার্ডের সত্যায়িত ফটোকপি।

চ) পাসপোর্ট সাইজের সদ্য তোলা ০৩ (তিন) কপি রঙ্গিন ছবি।

প্রবেশপত্র বিতরণ

২৮ মে ২০২৩ হতে ৩১ মে ২০২৩ তারিখে ৯.০০-১৪.০০ ঘটিকা পর্যন্ত টাকা জমা দেওয়ার রশিদ প্রদর্শন পূর্বক প্রবেশপত্র অত্র কলেজ ক্যাম্পাস এর অফিস রুম হতে সংগ্রহ করতে হবে।

লিখিত, মৌখিক ও ডাক্তারী পরীক্ষা

আগামী ০৪ জুন ২০২৩ তারিখে সকাল ১০.০০ ঘটিকায় লিখিত পরীক্ষা এবং ১১.৩০ ঘটিকা হতে মৌখিক ও ডাক্তারী পরীক্ষা ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, রংপুর এ অনুষ্ঠিত হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন:

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE করতে ক্লিক করুন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0036439895629883