রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ডলফিন, সম্পাদক তুহিন - দৈনিকশিক্ষা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ডলফিন, সম্পাদক তুহিন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

বাংলাদেশ ছাত্রলীগ রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার প্রথম কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন ওমর ফারুক ডলফিন ও সাধারণ সম্পাদক নাজমুল হাসান তুহিন।

সভাপতি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং সাধারণ সম্পাদক সমাজ বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীসহ ২৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শাহ আলী কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দিয়েছেন।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন, অনিক ঘোষ, জাফর হোসেন, আলমগীর কবির, জাহিদুল ইসলাম সিরাত, নন্দরাজ রায়, মো. মাহমুদুর রহমান রাকিব, সুদেব কুমার, জাবির মাহমুদ দিহান, আবু হোরায়রা হিমেল, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহিদুর রহমান হিমেল, মো. সুমন হাসান, ইস্কান্দার মির্জা, শামসুজ্জামান, সোহান শেখ, মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক রুকাইয়া ইসলাম সুস্মিতা, হাবিবা আক্তার জয়া, মেহেদী হাসান, হাবিবা আক্তার কামনা, ফাহমিদা আলী পুষ্পিতা, আব্দুর রহমান ফাহিম।

নব-নির্বাচিত সভাপতি ওমর ফারুক ডলফিন বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যে কাজ করে যাচ্ছেন তার তুলনা হয়না। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে সেই উন্নয়নের সারথী করেছে এজন্য ধন্যবাদ জ্ঞাপন করছি তাদের প্রতি। সেই সঙ্গে দায়িত্বপ্রাপ্ত সকলের প্রতি শুভ কামনা এবং আমাদের উপাচার্য স্যার, সকল শিক্ষকগণকে নিয়ে আমরা এক সঙ্গে কাজ করতে চাই।

সাধারণ সম্পাদক নাজমুল হাসান তুহিন বলেন, উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এই সংগঠনে আমাকে যে মহান দায়িত্ব দেওয়া হয়েছে সকলকে সঙ্গে নিয়ে সে দায়িত্ব যথাযথভাবে পালন করব ইনশাআল্লাহ। একই সঙ্গে জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ করতে সম্মিলিতভাবে কাজ করব।

প্রসঙ্গত, ২০১৫ খ্রিষ্টাব্দের ৮ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে তিনটি বিভাগে ১০৫ জন শিক্ষার্থী নিয়ে এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়। প্রতিষ্ঠার অর্ধযুগেরও বেশি সময় পর গত বছরের ৮ অক্টোবর রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রথম কর্মীসভা অনুষ্ঠিত হয়। কর্মী সভার প্রায় সাড়ে ৪ মাস পর কমিটি দেওয়া হল।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0058209896087646